Calcutta highcourt orders minister pareshdhikari to appear before cbi

অবৈধভাবে মেয়েকে চাকরি, মমতার মন্ত্রীকে আজই সিবিআইয়ে হাজিরার নির্দেশ হাইকোর্টের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পরেশ অধিকারীর (Paresh Chandra Adhikary) মেয়ে অঙ্কিতা অধিকারীকে স্কুলে চাকরি দেওয়া হল কীভাবে ! এ নিয়ে সিবিআই তদন্তের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। মমতা বন্দোপাধ্যায়ের মন্ত্রীকে আজ রাত ৮ টায় সিবিআই দফতরে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি রাজ্য সরকার ও রাজ্যপালের কাছে তাঁকে মন্ত্রী থেকে সরানোর দাবি জানিয়েছে আদালত ৷

বাম আমলে খাদ্যমন্ত্রী। আর তৃণমূল জমানায় তিনি শিক্ষা প্রতিমন্ত্রী। সেই পরেশ অধিকারীর মেয়ে ঘুরপথে, বেআইনীভাবে স্কুলে শিক্ষকতার চাকরি পেয়েছিলেন বলে অভিযোগ। সেই অঙ্কিতার বাবা পরেশ অধিকারীকে এবার সিবিআই জেরার নির্দেশ।ম আমলে খাদ্যমন্ত্রী। আর তৃণমূল জমানায় তিনি শিক্ষা প্রতিমন্ত্রী। সেই পরেশ অধিকারীর মেয়ে ঘুরপথে, বেআইনীভাবে স্কুলে শিক্ষকতার চাকরি পেয়েছিলেন বলে অভিযোগ। সেই অঙ্কিতার বাবা পরেশ অধিকারীকে এবার সিবিআই জেরার নির্দেশ।

অভিযোগ, তৃণমূলে যোগ দেওয়ার বিনিময়ে মেখলিগঞ্জের তৎকালীন বাম নেতা মেয়ের চাকরি জোগাড় করেছিলেন। বর্তমানে সেই অঙ্কিতা অধিকারী কোচবিহারের একটি স্কুলে শিক্ষকতাও করছেন।

অঙ্কিতা অধিকারী চুপিচুপি স্কুল শিক্ষিকার চাকরি পেয়ে গিয়েছিলেন মেখলিগঞ্জের স্কুলে। সেই নিয়ে মামলা চলছিল হাইকোর্টে (High Court)। এদিন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় অঙ্কিতার চাকরি কী করে হল, তাতে কোনও জালিয়াতি রয়েছে কি না তা তদন্তের জন্য সিবিআইকে (CBI) দায়িত্ব দিলেন।

মন্ত্রীর বিরুদ্ধে যখন প্রভাব খাটানোর অভিযোগ তখন পুলিশ কতদূর কাজ করতে পারবে তা নিয়েও আদালত সংশয় প্রকাশ করে। একাদশ ও দ্বাদশ শ্রেণিতে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে দুর্নীতির অভিযোগ নিয়ে এবার তদন্তে সিবিআই। পরেশ অধিকারীকে নিজাম প্যালেসে জেরা করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি তাঁকে মন্ত্রীত্ব থেকে সরিয়ে দেওয়ার জন্যও সুপারিশ করা হয়েছে। যা এককথায় নজিরবিহীন

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest