cbi blocked access to the server room including some other rooms of ssc building

SSC Scam: এসএসসি ভবনের সার্ভার রুম-সহ একাধিক ঘর বন্ধ করল সিবিআই, বিচ্ছিন্ন ইন্টারনেটও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এসএসসি ভবনের সার্ভার হ্যাকের আশঙ্কা। তাই ওই সার্ভার রুমের ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করল সিবিআই। বাইরে থেকে যাতে কেউ ওই সার্ভার রুমের ইন্টারনেট ব্যবহার করতে না পারেন, তাই সংযোগ বিচ্ছিন্ন করার সিদ্ধান্ত।

সূত্রের খবর, এর ফলে এসএসসি-র বিভিন্ন প্রক্রিয়ার গতি একটু হলেও মন্থর হবে বলে মনে করছেন কর্তারা। নাম প্রকাশে অনিচ্ছুক এসএসসি-র এক উচ্চপদস্থ কর্তার দাবি, ‘‘এই ঘরগুলি বন্ধ করার ফলে এসএসসি-র বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজের গতি শ্লথ হয়েছে। এই ঘরগুলিতে একাধিক কম্পিউটার রয়েছে। এবং এই কম্পিউটারগুলিতে বেশ কিছু তথ্য আছে, যা তথ্য জানার অধিকার আইনে মামলা এবং এসএসসি মামলার জন্য গুরুত্বপূর্ণ। এসএসসি দুর্নীতি মামলায় বিভিন্ন পরীক্ষার্থীর যে তথ্য চেয়ে পাঠানো হয়েছে, তা ওই কম্পিউটারগুলিতেই আছে। কিন্তু সিবিআই এই ঘরগুলি বন্ধ করে দেওয়ার ফলে এই তথ্য পেতে অসুবিধে হচ্ছে।’’

আরও পড়ুন: Bowbazar Metro: ক্ষতিগ্রস্ত ১৪ বাড়ি ভাঙার পরামর্শ বিশেষজ্ঞদের, কী পরিকল্পনা পুরসভার

এসএসসি দুর্নীতি মামলার জল গড়িয়েছে কলকাতা হাই কোর্টে। আদালতের নির্দেশ অনুযায়ী গত ১৮ মে সল্টলেকের এসএসসি ভবনের নিরাপত্তার দায়িত্ব সামলেছে CRPF। অনুমতি ছাড়া কারও ঢোকা এবং বেরনোর ক্ষেত্রে নিষেধাজ্ঞাও জারি করা হয়েছে। আপাতত এসএসসি’র চেয়ারম্যান, চেয়ারম্যানের পরামর্শদাতা, স্টেনো, সেক্রেটারি, অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি ছাড়া কেউই আর ঢুকতে পারবেন না এসএসসি ভবনে। সার্ভার এবং ডেটাবেস রুমও সিল করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এছাড়া এসএসসি ভবনের যে ঘরে ১৪টি কম্পিউটার এবং ৬টি আলমারি রয়েছে, সেই ঘর দু’টিও সিল করে দেওয়া হয়েছে।

আরও পড়ুন: রোয়িং করার সময় আচমকাই কালবৈশাখী, রবীন্দ্রসরোবরে প্রাণ গেল দুই পড়ুয়ার

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest