কয়লাপাচার কাণ্ডে অভিষেকের স্ত্রীকে নোটিস দিতে বাড়িতে গেল সিবিআই, প্রশ্ন লেনদেন নিয়ে

এদিন দুপুরে দক্ষিণ কলকাতায় অভিষেকের বাসভবন শান্তিনিকেতন রেসিডেন্সিতে গিয়ে তাঁকে নোটিশ দেন সিবিআই আধিকারিকরা।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কয়লাপাচার কাণ্ডের তদন্তে এবার তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রীকে জিজ্ঞাসাবাদের জন্য নোটিশ পাঠাল সিবিআই। রবিবার কলকাতায় অভিষেকের বাড়িতে গিয়ে তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়ক নোটিশ দেন সিবিআইয়ের আধিকারিকরা। নোটিস দেওয়া হয়েছে অভিষেকের শ্যালিকাকেও। ঘটনাচক্রে, এই নোটিসের ৪৮ ঘণ্টা আগেই অভিষেকের করা একটি মামলাতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বিরুদ্ধে সমন জারি করেছে বিধাননগরের বিশেষ আদালত।

কয়লাপাচার কাণ্ডে আগেই অভিষেক ঘনিষ্ঠ তৃণমূল নেতা বিনয় মিশ্রকে ফেরার ঘোষণা করেছে আদালত। এবার সিবিআইয়ের নজর পড়ল অভিষেকের ওপর। এদিন দুপুরে দক্ষিণ কলকাতায় অভিষেকের বাসভবন শান্তিনিকেতন রেসিডেন্সিতে গিয়ে তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে নোটিশ দেন সিবিআই আধিকারিকরা। মিনিট ১০ তাঁরা অভিষেকের বাড়িতে ছিলেন। সিবিআইয়ের তরফে জানা গিয়েছে, সেই সময় বাড়িতে ছিলেন না রুজিরা। ফলে কখন তিনি বাড়িতে থাকবেন তা সিবিআই আধিকারিকদের জানাতে নির্দেশ দেওয়া হয়েছে। সেদিনই অভিষেকের বাসভবনে গিয়ে রুজিরাকে জেরা করবেন আধিকারিকরা।

আরও পড়ুন: Bromance! যশকে রাজনীতির দুনিয়ায় স্বাগত জানালেন দেব, পাল্টা সৌজন্য অভিনেতার

তদন্তকারীরা জানতে পেরেছেন,  তৃণমূল যুব কংগ্রেস নেতা বিনয় মিশ্রের সঙ্গে দীর্ঘদিন ধরেই যোগ ছিল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের।  কিন্তু এখনও পর্যন্ত বিনয় মিশ্রকে বাগে আনতে পারেনি সিবিআই। বিনয় সম্পর্কে খোঁজ খবর নিতেই সিবিআই-এর এই তৎপরতা বলে মনে করা হচ্ছে।

সিবিআইয়ের দাবি, কয়লা-কাণ্ডে অভিষেকের স্ত্রীর ব্যাঙ্ক অ্যাকাউন্টে সন্দেহজনক আর্থিক লেনেদেন করা হয়েছে। তদন্ত করতে গিয়ে ওই লেনদেনের হদিস পান তদন্তকারীরা। সেই জন্যই রুজিরার বয়ান রেকর্ড করতে চান তাঁরা। এ নিয়ে অভিষেকের বাড়িতেই রুজিরাকে জিজ্ঞাসাবাদ করতে চান তদন্তকারীরা। তাঁকে নিজাম প্যালেসে সিবিআইয়ের দফতরে যেতে হবে না। এমনকি, তাঁকে তলবও করা হয়নি বলে জানিয়েছে সিবিআই। একটি মহলের দাবি, রুজিরাকে সাক্ষী হিসাবেই জি়জ্ঞাসাবাদ করতে চান তদন্তকারীরা। ফৌজদারি আইনের ১৬০ ধারায় এই নোটিস দেওয়া হয়েছে বলেও জানিয়েছেন তাঁরা।

আরও পড়ুন: বিমল গুরুংয়ের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের নির্দেশ দিল রাজ্য সরকার

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest