Site icon The News Nest

Price Hike: চড়চড়িয়ে বাড়ছে মুরগির মাংস ও আলুর দাম, জামাই ষষ্ঠীতে কী হবে?

CHIKEN

মধ্যবিত্তের পকেটে চাপ বাড়িয়ে বড়সড় প্রশ্ন তুলে দিয়েছে মুরগির মাংসের দাম। গোটা সপ্তাহ জুড়ে মুরগির মাংসের দাম রয়েছে আকাশ ছোঁয়া। চিকেন ফের পৌঁছে গিয়েছে 250 টাকা থেকে 270 টাকা প্রতি কেজি। কলকাতার কিছু জায়গায় তো দাম রয়েছে তার চেয়েও বেশি। তবে এখনও দাম কোথাও 300 ছোঁয়নি। কিন্তু খুব শিগগিরিই সেই সীমাও ছুঁয়ে ফেলতে পারে মুরগির মাংস।

বৃহস্পতিবার কলকাতায় চিকেন রয়েছে 250 টাকা থেকে 265 টাকার মধ্যে। শহরতলিতেও দাম 250-র বেশি। এয়ারপোর্ট সংলগ্ন এলাকার এক মুরগি ব্যবসায়ী জানান, প্রতিদিনই যেভাবে দাম চড়া থাকছে, তাতে তাঁদের বেশি বিক্রি হচ্ছে না। মানুষ মাংস কিনলেও কম পরিমাণে কিনছেন। পাইকারি দাম বেশি থাকাতেই খুচরো বিক্রিতে দাম যে বাড়ছে, সেকথাও মনে করিয়ে দেন তিনি।

আরও পড়ুন: Calcutta High Court: কলকাতা হাইকোর্টে পোড়া গন্ধ, আতঙ্কে খালি করা হল এজলাস

মানিকতলা বাজারের (maniktala market) বিক্রেতারা জানাচ্ছেন, পেট্রোল (petrol) ও ডিজেলের দাম বৃদ্ধি হওয়াতেই তার সরাসরি প্রভাব পড়েছে বাজারগুলিতে। সামনেই জামাই ষষ্ঠী, কিন্তু এই দাম কমার কোনও আশা নেই। এমনিতেই বিক্রি কম, তার ওপর দাম বৃদ্ধিতে সমস্যা বাড়বে।

একই অবস্থা আলুর বাজারেও। মধ্যবিত্তের পাতে কিছু থাকুক না থাকুক আলু সেদ্ধ হলেই যথেষ্ট। কিন্তু সেখানেও সমস্যা দেখা দিয়েছে। মানিকতলা বাজারে কিলো প্রতি জ্যোতি আলু বিক্রোচ্ছে হচ্ছে ৩০ টাকা। চন্দ্রোমুখী আলু বিক্রি হচ্ছে ৪৫ টাকা কিলো।

বিক্রেতারা জানান, বাজারে ক্রেতা না থাকায় সমস্যা হচ্ছে। হচ্ছে না তাঁদের মুনাফা। তবে শুধু আলু নয়, অন্যান্য সবজির দামও অগ্নিমূল্য। ক্রমাগত বৃষ্টিতেই এই আলুর দাম বৃদ্ধি হয়েছে বলে জানান বিক্রেতা।

আরও পড়ুন: Roddur Roy: কবি মমতাকে অপমান, ইউটিউবার রোদ্দুর রায়ের বিরুদ্ধে থানায় অভিযোগ

Exit mobile version