Civic body poll notification Calcutta High Court PIL

‘এখনই বিজ্ঞপ্তি নয়’, হাইকোর্টে বলল নির্বাচন কমিশন, অনিশ্চিত ১৯ ডিসেম্বরের পুরভোট

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা ও হাওড়ার পুরভোট নিয়ে অনিশ্চয়তা তৈরি হল রাজ্য নির্বাচন কমিশনের আইনজীবীর বক্তব্যে। মঙ্গলবার কলকাতা হাইকোর্টে পুরভোট সংক্রান্ত এক মামলার শুনানি চলাকালীন কমিশনের তরফের আইনজীবী জানান, ভোট নিয়ে মামলা চলছে। তাই মামলা চলাকালীন ভোটের বিজ্ঞপ্তি জারি করা হবে না কমিশনের তরফে। এদিকে পুরনির্বাচন নিয়ে রাজ্য সরকার ও রাজ্য নির্বাচন কমিশনকে হলফনামা জমা দেওয়ার নির্দেশ দিল হাইকোর্ট।

উল্লেখ্য, ১৯ ডিসেম্বর কলকাতা ও হাওড়া পুরসভার ভোট করতে চায় রাজ্য সরকার। নবান্নের প্রস্তাবে সম্মতি দেয় রাজ্য নির্বাচন কমিশন। এরপরই ১৯ ডিসেম্বর কলকাতা ও হাওড়ার পুরভোটের দিনক্ষণ মোটের উপর স্থির হয়। কিন্তু বেঁকে বসে বিজেপি। কেন রাজ্যের সব পুরসভায় একসঙ্গে ভোট হচ্ছে না? প্রশ্ন তুলে আদালতের দ্বারস্থ হয় বিজেপি। এই মর্মে হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের করেন বিজেপি নেতা প্রতাপ বন্দ্যোপাধ্য়ায়। যার শুনানি ছিল আজ।

শুনানি পর্বে হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ কমিশনের কাছে রাজ্যের সব পুরসভায় একসঙ্গে ভোট না করার কারণ জানতে চান। যার জবাবেই কমিশনের আইনজীবী আদালতকে স্পষ্ট জানান যে, এখনই ভোটের কোনও বিজ্ঞপ্তি জারি হচ্ছে না। মামলা চলাকালীন কোনও বিজ্ঞপ্তি জারি করা হবে না।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest