CM Mamata at netaji indore stedium to celebrate govt's first anniversary

TMC সরকারের বর্ষপূর্তি: ইউপি-বিহার নয়, এখানে রং দেখা হয় না, বললেন মমতা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

একদিকে অমিত শাহের (Amit Shah’s Bengal visit) বঙ্গ সফর, অন্যদিকে মমতা বন্দ্যোপাধ্যায়ের মেগা বৈঠক । এই দুইকে কেন্দ্র করে চড়ছে রাজনীতির পারদ । সিবিআই থেকে শুরু করে রাজ্যের সাধারণ মানুষ আজ চোখ রাখবেন তৃণমূল ভবনের দিকে (Mamata Banerjee Govt’s first anniversary)৷

ঠিক তখনই রাজ্যের শাসক দলের চোখ থাকবে উত্তর থেকে দক্ষিণে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সফরের দিকে, তিনি কী বলেন সে দিকে ।রাজ্যের তৃণমূল শীর্ষ নেতৃত্ব যদিও বলছে, একুশের বিধানসভা নির্বাচনের সময় প্রধানমন্ত্রী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী (Amit Shah in Bengal) ডেইলি প্যাসেঞ্জারি করেও যখন কিছু করতে পারেননি, তখন এখনও কিছুই করতে পারবেন না অমিত শাহ।

নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে ‘লক্ষ্মীর ভান্ডার’ প্রকল্পে অর্থ বিতরণের অনুষ্ঠানে হাজির হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যে তৃতীয় বার ক্ষমতায় আসার পর ২০২১ সালে রাজ্যের মহিলাদের জন্য এই প্রকল্পটি চালু করেন মমতা। রাজ্যের প্রায় এক কোটি ৬০ লক্ষ মহিলা এই প্রকল্পের সুবিধা পান।

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, যদি কেউ বলে বাংলায় যেও না, গেলে খুন হয়ে যাবে, আমার খুব গায়ে লাগে। বাংলা অন্য রাজ্যের থেকে অনের ভাল। উত্তরপ্রদেশে থানায় অভিযোগ জানাতে গেলে পুলিশ ধর্ষণ করে।

কোনও ঘটনা ঘটলে পুলিশকে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিতে বলেছি। কোনও রং না দেখে যেন ব্যবস্থা নেওয়া হয়। এটা উত্তরপ্রদেশ, বিহার নয়। এখানে রং দেখে বিচার হয় না।

আজ এক বছর বাদে গর্ব করে বলতে পারি প্রত্যেকটাই কার্যকর করেছি। এক কোটি ৫১ লক্ষ আগেই লক্ষ্মীর ভান্ডার পেয়েছে। বিজিবিএস-এ আরও ৫ লক্ষ দেওয়া হয়েছে। বাকি ছিল ২০ লক্ষ বাকি ছিলেন। তাঁদের অ্যাকাউন্টে আজ পৌঁছে গিয়েছে।

আজ ৫ মে। গত বছর এই দিনে আপনাদের আশীর্বাদে আমার শপথ নেওয়ার সুযোগ হয়েছিল তৃতীয় বারের জন্য। আজকের দিন মা মাটি মানুষকে উৎসর্গ করতে চাই।

 

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest