Coal scandal: Abhishek's wife ordered to appear in Delhi on polling day in Bhabanipur

কয়লাকাণ্ড : ভবানীপুরে ভোটের দিন অভিষেকের স্ত্রীকে দিল্লিতে হাজিরার নির্দেশ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ইডির পর এবার দিল্লি থেকে আদালতের সমন এল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরাদেবীর কাছে। ইডির দায়ের করা একটি মামলায় তাঁর কাছে দিল্লির পাতিয়ালা হাউজ আদালতের সমন এসেছে। এর আগে ইডির সমনে স্থগিতাদেশ চেয়ে দিল্লি হাইকোর্টেরই দ্বারস্থ হয়েছেন রুজিরা।

কয়লা পাচার কাণ্ডে (coal scam case) তলব করার পরেও হাজিরা দেননি দিল্লিতে ইডির (ed) দফতরে। তিনি সেখানে করোনা সংক্রমণের কথা বলেছেন। সেই রুজিরা বন্দ্যোপাধ্যায়কে (rujia banerjee) এবার তলব করেছে দিল্লির আদালত। জানা গিয়েছে, বিষয়টি নিয়ে দিল্লির পাতিয়ালা হাউজ কোর্টের দ্বারস্থ হয়েছিল ইডি। সেই আবেদনের ভিত্তিতেই এবার রুজিরাকে তলব করেছে পাতিয়ালা হাউজ কোর্ট। তাঁকে ৩০ সেপ্টেম্বর আদালতে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে।

চলতি মাসেই রুজিরাকে হাজিরার জন্য সমন পাঠিয়েছিল ইডি। সঙ্গে তলব করা হয়েছিল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কেও। অভিষেক ইডি দফতরে হাজির হলেও রুজিরাদেবী হাজিরা দেননি। জানিয়েছিলেন, করোনা পরিস্থিতিতে ২ সন্তান রেখে তাঁর পক্ষে হাজিরা দেওয়া সম্ভব নয়। ওদিকে আগামী ২১ সেপ্টেম্বর অভিষেককে ফের দিল্লিতে তলব করেছে ইডি। এর পর ইডির সমনকে চ্যালেঞ্জ করে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হন তিনি।

কয়লা পাচার-কাণ্ডে এর আগে গত ১ সেপ্টেম্বর রুজিরা ও ৬ সেপ্টেম্বর অভিষেককে দিল্লিতে হাজিরার নির্দেশ দেয় ইডি। অভিষেক হাজিরা দিলেও রুজিরা যাননি। তিনি ইডি়-কে চিঠি লিখে জানান, করোনা পরিস্থিতিতে দুই শিশু সম্তানকে নিয়ে দিল্লি যাওয়া নিরাপদ নয়। প্রয়োজন পড়লে কলকাতায় তাঁর বাড়িতে গিয়ে ইডি তাঁকে জিজ্ঞাসাবাদ করতে পারে বলেও চিঠিতে লেখেন তিনি। অন্য দিকে দিল্লিতে অভিষেককে ৯ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করে ইডি। সেখান থেকে বেরিয়ে কেন্দ্রের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন অভিষেক।

৮ সেপ্টেম্বর ফের অভিষেককে তলব করে ইডি। কিন্তু তিনি যাননি। তার পরে আবার ১১ সেপ্টেম্বর তৃণমূল সাংসদকে ডেকে পাঠায় কেন্দ্রীয় সংস্থা। সেই সমনের উপর স্থগিতাদেশ চেয়ে শুক্রবার দিল্লি হাই কোর্টে আবেদন করেছেন অভিষেক ও রুজিরা। সেই আদেবনের শুনানির আগেই এ বার দিল্লির আরেকটি আদালত ডেকে পাঠাল রুজিরাকে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest