Coal smuggling scam: Huge cash seized in ED raid at Kolkata businessman’s office

Coal Smuggling: কয়লাপাচারে বালিগঞ্জে ইডির হানা, ফের উদ্ধার টাকার পাহাড়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

গত বছর নিয়োগ দুর্নীতি মামলায় তদন্ত করতে গিয়ে পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের দু’টি ফ্ল্যাট থেকে কোটি কোটি টাকা উদ্ধার হতে দেখে চোখ কপালে উঠেছিল রাজ্যবাসীর। আর এবার বালিগঞ্জের গরচা সংলগ্ন আর্লে স্ট্রীটের এক অফিসে তল্লাশি চালিয়ে বিপুল টাকা উদ্ধার করল ইডি। জানা গিয়েছে, রাত পর্যন্ত প্রায় ১ কোটি ২৫ লক্ষ টাকা উদ্ধার করেছেন তদন্তকারী আধিকারিকরা।

ইডি সূত্রের খবর, কয়লাকাণ্ডের তদন্তে নেমে ইডির গোয়েন্দারা জানতে পারেন গজরাজ গ্রুপ নামে এই নির্মাণকারী সংস্থার মাধ্যে পাচারের টাকা বিনিয়োগ করা হত। এর পরই সংস্থার দফতরে হানা দেওয়ার পরিকল্পনা করেন ইডির গোয়েন্দারা। সেই মতো দিল্লি থেকে কলকাতায় আসে ইডির গোয়েন্দাদের বিশেষ দল। কলকাতার আধিকারিকদের সঙ্গে নিয়ে বুধবার সকাল থেকে গজরাজ গ্রুপের দফতরে তল্লাশি শুরু করেন তাঁরা।

আরও পড়ুন: Saraswati Puja : বাড়িতে সরস্বতী পুজো নস্টালজিয়ায় ভাসলেন মমতা

ইডি সূত্রে জানা গিয়েছে, এখনো পর্যন্ত দফতরটি থেকে ১ কোটির বেশি নগদ উদ্ধার হয়েছে। টাকা গোনার মেশিন দিয়ে চলছে গণনার কাজ। সঙ্গে ওই দফতরে আরও টাকা লুকানো রয়েছে বলে মনে করছেন গোয়েন্দারা। ফলে দফতরে চিরুনি তল্লাশি চালাচ্ছেন তাঁরা। টাকার পরিমান আরও বাড়তে পারে বলে অনুমান তাদের।

ইডি সূত্রে জানা গিয়েছে, কয়লাপাচারে অভিযুক্তদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট পরীক্ষা করে ও তাদের জেরা করে এই সংস্থার নাম জানতে পেরেছেন তাঁরা। এখন দেখার কোথায় গিয়ে এই গণনা থামে।

আরও পড়ুন: CV Ananda Bose: রাজ্যপালের ভাষণে সরকারের প্রশংসা, ‘শেম শেম’ বলে ওয়াক আউট বিজেপির

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest