‘উত্তরপ্রদেশ ও বিহারের মতো মাফিয়ারাজ চলছে বাংলায়’, তৃণমূলকে দুষতে গিয়ে বেঁফাস মন্তব্য দিলীপের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভর সন্ধ্যায় টিটাগড়ে বিজেপির ডাকসাইটে নেতা মণীশ শুক্ল খুনের ঘটনায় উত্তাল রাজ্য রাজনীতি। এই ঘটনায় সরাসরি তৃণমূল কংগ্রেসের দিকে অভিযোগের আঙুল তুলেছে বিজেপি। ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিং আবার এই ঘটনায় পুলিশের যোগের অভিযোগও করেছেন। সোমবার সকাল থেকে ব্যারাকপুর সাংগঠনিক জেলায় ১২ ঘণ্টার বনধ ডেকেছে বিজেপি।

তার মধ্যেই এবার এই ঘটনা নিয়ে মন্তব্য করতে গিয়ে বিহার ও উত্তরপ্রদেশকে উদাহরণ হিসেবে টেনে এনে বেফাঁস মন্তব্য করে বসলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।রাজ্যকে দুষতে গিয়ে বললেন, “উত্তরপ্রদেশ ও বিহারের মতো মাফিয়ারাজ শুরু হয়েছে বাংলায়।পশ্চিমবঙ্গের আইনশৃঙ্খলা বলে কিছু নেই। দিন দিন এই রাজ্যটা বিহার, উত্তরপ্রদেশের মতো হয়ে যাচ্ছে।”

দিলীপের এই মন্তব্য এমন সময়ে এসেছে যখন উত্তরপ্রদেশে যোগী আদিত্যনাথ সরকারও চরম অস্বস্তিতে। হাথরাসে দলিত তরুণীর গণধর্ষণ ও মৃত্যুর ঘটনায় উত্তাল দেশ। বিরোধীরা সরব হয়েছে যোগী প্রশাসনের বিরুদ্ধে। চাপ বাড়ছে যোগী আদিত্যনাথের উপর।এই ঘটনা বিহার ভোটের উপর যথেষ্ট প্রভাব ফেলবে বলেই মনে করছে রাজনৈতিক মহল। সেই নিয়ে চাপে আছে বিজেপিও। এই পরিস্থিতিতে তৃণমূলকে বিঁধতে গিয়ে আদতে রাজ্য বিজেপির সভাপতি এদিন দলেরই অস্বস্তি বাড়ালেন, তা বলার অপেক্ষা রাখে না।

আরও পড়ুন: ‘যোগী-মমতা একই লাইনে দাঁড়িয়ে’, রাজ্যে ধর্ষণের ঘটনার কথা তুলে আক্রমণ সেলিমের

বাংলার সঙ্গে তুলনা করতে গিয়ে এমন দুই রাজ্যের নাম টেনে আনলেন দিলীপ যার মধ্যে একটি রাজ্য উত্তরপ্রদেশে বিজেপি ক্ষমতায় রয়েছে, অন্য রাজ্য বিহারে এনডিএ জোটের প্রতিনিধি হিসেবে ক্ষমতায় নীতীশ কুমার। কিছুদিন পরেই সেখানে বিধানসভা ভোট রয়েছে। বিজেপি বারবার অভিযোগ করে বাংলার আইনশৃঙ্খলার অবনতি হয়েছে। এখানে স্বৈরাচারী সরকার ক্ষমতায় রয়েছে। তাহলে সেই রাজ্যের সঙ্গে তুলনা করতে গিয়ে নিজেদের শাসনে থাকা দুটি রাজ্যের উদাহরণ টেনে তো সেই রাজ্যদুটিরও আইনশৃঙ্খলা খারাপ, এমনটাই বোঝালেন বিজেপির রাজ্য সভাপতি।

পর্যবেক্ষকরা আরও জানিয়েছেন, বিহার বা উত্তরপ্রদেশে বাহুবলী বা মাফিয়ারাজের ঘটনা নতুন নয়। কিন্তু বিজেপির দাবি, উত্তরপ্রদেশে রামরাজ্য তৈরি করছে তারা। কিছুদিন আগেই অযোধ্যায় রামমন্দিরের ভূমিপুজো হয়েছে। নীতীশ কুমারের নেতৃত্বে এক ‘অন্য বিহার’ হয়ে উঠেছে বলে কিছুদিন আগে জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজেই। কিন্তু দিলীপ ঘোষের এদিনে মন্তব্য তো বিজেপির সব দাবির বিরুদ্ধে গেল। তৃণমূলের সমালোচনা করতে গিয়ে বেফাঁস মন্তব্য করে আখেরে বিজেপিরই অস্বতি বাড়ালেন দিলীপ, এমনটাই মনে করছে বিজেপির একাংশ। স্বাভাবিক ভাবেই এই ঘটনা নিয়ে ক্ষোভ তৈরি হয়েছে দলের অন্দরমহলে।

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest