Cooking gas will reach pipelines from house to house, new plan of state government

LPG: বাড়ি বাড়ি পাইপ লাইনে পৌঁছে যাবে রান্নার গ্যাস, উদ্যোগী রাজ্য সরকার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতায় ঘরে ঘরে পাইপ লাইনের মাধ্যমে রান্নার গ্যাস সরবারহের কাজ চালু হয়ে যাবে ২০২৪ সালের মধ্য়ে। এরপর কলকাতার পার্শ্ববর্তী জেলাগুলিতে ওই ব্যবস্থা চালু করা হবে। এমনটাই জানিয়েছেন পরিবহন মন্ত্রী ফিরহাদ হাকিম।

ফিরহাদ(Firhad Hakim) হাকিম বলেন, গ্যাস পৌঁছে দেওয়ার জন্য আসানসোল, বর্ধমান(Bardhaman) হয়ে ডানকুনি পর্যন্ত পাইপ লাইনে এসে গিয়েছে। সেখান থেকে কলকাতায় ওই লাইন আনার কাজ চলছে। ইতিমধ্যেই ১১টি পেট্রোল পাম্পে গ্যাস সরবারহ চালু হয়ে গিয়েছে। এরপর তা বাড়ি বাড়ি পাঠানোর চেষ্টা চলছে।

আরও পড়ুন: Esplanade: ভরদুপুরে কলকাতায় বাস উল্টে আহত ১৭, আশঙ্কাজনক ৪

বাড়ি বাড়ি গ্যাস পৌঁছে দেওয়ার ওই কাজে হাত দিয়েছে বেঙ্গল গ্যাস কর্পোরেশন। কেন্দ্রীয় তদন্ত সংস্থা গেইল ও গ্রেটার গ্যাস কর্পোরেশন মিলে তৈরি হয়েছে বেঙ্গল গ্যাস কর্পোরেশন। পানাগড় থেকে কলকাতা ও হলদিয়া পর্যন্ত পাইপলাইন বসাবে গেইল। কলকাতার মুকুন্দুপুর বাইপাস থেকে বজবজ পর্যন্ত গ্যাস পাইপ লাইন(LPG pipe line) বসবে। ওই লাইন ছুঁয়ে যাবে যাদবপুর ও টালিগঞ্জকে। এনিয়ে ইতিমধ্যেই প্রয়োজনীয় বৈঠক হয়ে গিয়েছে।

উল্লেখ্য, রাজ্য সরকারের লক্ষ্য প্রথমে কলকাতায় পাইপ লাইনে গ্যাস সরবারহ চালু করা। পরে তা পার্শ্ববর্তী জেলায় চালু করা হবে। এরপর সরবারহ হবে অন্যান্য জেলায়। তবে তার জন্য অনেকটাই সময় লাগবে।

আরও পড়ুন: Kolkata Police : কলকাতা পুলিশের ওয়েবসাইটে লুকিয়ে বিপদ! খোয়াতে পারেন সর্বস্ব!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest