Corona situation is under control in the state, by-election date should be announced by election commission said Mamata

রাজ্যের Corona পরিস্থিতি নিয়ন্ত্রণে, এখনই উপনির্বাচনের দিন ঘোষণা করুক কমিশন, বললেন মমতা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ধীরে ধীরে সুস্থ হচ্ছে বাংলা। করোনা (Coronavirus) পরিস্থিতি বর্তমানে অনেকটাই নিয়ন্ত্রণে। কয়েক মাস আগে যেখানে নিয়মিত গড়ে ১৬ থেকে ১৭ হাজার মানুষ সংক্রমিত হচ্ছিলেন, সেই সংখ্যা এখন নেমেছে ৬০০- তে। তা সত্ত্বেও এখনও উপনির্বাচন কবে হবে সে বিষয়ে কোনও সিদ্ধান্তে আসেনি নির্বাচন কমিশন (Election Comission)। এই পরিস্থিতিতে সোমবার সাংবাদিক বৈঠক থেকে দ্রুত উপনির্বাচন করানোর আরজি জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “রাজ্যের করোনা পরিস্থিতি এখন অনেকটাই নিয়ন্ত্রণে। যে জায়গায় উপনির্বাচন হবে সেখানকার পরিস্থিতি ভাল। তাই এটাই নির্বাচনের উপযুক্ত সময়। এই সময় সকলে নির্বিঘ্নে ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।”নির্বাচন কমিশনে তৃণমূলের তরফে একাধিকবার দ্রুত উপনির্বাচন করানোর দাবি জানানো হয়েছে। কিন্তু এখনও নির্বাচন কমিশন কোনও সিদ্ধান্তের কথা জানায়নি। করোনা পরিস্থিতি বিবেচনা করেই উপনির্বাচনের দিনক্ষণ স্থির করছে না বলে ওয়াকিবহাল মহলের ধারণা।

রাজ্যের বকেয়া সাত বিধানসভার মধ্যে ভবানীপুর কেন্দ্রর দিকে তাকিয়ে রাজনৈতিক মহল। কারণ, এই কেন্দ্রের তৃণমূল বিধায়ক শোভনদেব চট্টোপাধ্যায় ইতিমধ্যে ইস্তফা দিয়েছেন৷ মনে করা হচ্ছে, এই কেন্দ্র থেকেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উপনির্বাচনের প্রার্থী হবেন।

আরও পড়ুন : IPL 2010: বড় ধাক্কা! নাইট রাইডার্সের কোচ হিসেবে থাকছেন না ব্রেন্ডন ম্যাককালাম

একুশের নির্বাচনের আগে রাজ্যে থাবা বসিয়েছিল করোনার দ্বিতীয় ঢেউ। লাফিয়ে বাড়ছিল সংক্রমণ। করোনা প্রাণ কেড়েছিল একাধিক প্রার্থীরও। তাঁদের মধ্যে ছিলেন সামশেরগঞ্জের কংগ্রেস (Congress) প্রার্থী রেজাউল হক এবং জঙ্গিপুরের আরএসপি (RSP) প্রার্থী প্রদীপ নন্দীর। ভোট চলাকালীন মৃত্যু হয়েছে খড়দহের তৃণমূল প্রার্থী কাজল সিনহার। নির্বাচনের পর মৃত্যু হয়েছে গোসাবার তৃণমূল বিধায়ক জয়ন্ত নস্করের।

বাকি ছয় বিধানসভা খড়দহ, জঙ্গিপুর, সামশেরগঞ্জ, শান্তিপুর, দিনহাটা, গোসাবা উপনির্বাচন হবে। ভোটের ফলাফল প্রকাশের আগেই করোনা আক্রান্ত হয়ে মারা যান খড়দহের বিধায়ক কাজল সিনহা। সূত্রের খবর, খড়দহে কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় প্রার্থী হবেন৷ বিজেপির নিশীথ প্রামাণিক ও জগন্নাথ সরকার বিধায়ক পদে ইস্তফা দিয়েছেন। সাংসদ হিসাবেই কাজ করছেন তাঁরা। তাই, তাঁদের ছেড়ে যাওয়া দিনহাটা ও শান্তিপুর বিধানসভায় ফের ভোট হবে৷ কদিন আগেই করোনা আক্রান্ত হয়ে মারা যান গোসাবার বিধায়ক জয়ন্ত নস্কর। গোসাবা আসনে ফের ভোট হবে। মুর্শিদাবাদ জেলার জঙ্গিপুর এবং সামশেরগঞ্জে বিধানসভায় ভোট গ্রহণ হয়নি। মুর্শিদাবাদ জেলার ওই দুই আসনেও ভোট হবে।

আরও পড়ুন : কলকাতা পুর এলাকায় এবার হবে বিনামূল্যে মিউটেশন, ফিরহাদ কী বললেন?

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest