করোনায় আক্রান্ত বুদ্ধদেব ভট্টাচার্য, আক্রান্ত স্ত্রী মীরা ভর্তি হাসপাতালে

স্বাস্থ্য দফতরের ওই আধিকারিক বলেন, ‘প্রাক্তন মুখ্যমন্ত্রীকে বাড়িতেই পর্যবেক্ষণে রেখেছেন চিকিৎসকরা। তাঁর শারীরিক অবস্থার উপর সারাক্ষণ নজর রাখা হচ্ছে।’
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সস্ত্রীক করোনায় আক্রান্ত হলেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। করোনায় সংক্রমিত হয়েছেন তাঁর স্ত্রী মীরা ভট্টাচার্যও। সূত্রের খবর, স্বাসকষ্টজনিত সমস্যা শুরু হওয়ায়, মীরাদেবীকে তড়িঘড়ি শহরের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গিয়ে ভরতি করানো হয়েছে।

মঙ্গলবার ৭৭ বছরের বুদ্ধবাবু এবং তাঁর স্ত্রী’র করোনা রিপোর্ট পজিটিভ আসে। স্বাস্থ্য দফতরের এক আধিকারিক বলেন, ‘মঙ্গলবার সকালে বুদ্ধদেব ভট্টাচার্য, তাঁর স্ত্রী এবং অ্যাটেনডেন্টের লালারসের নমুনা নেওয়া হয়েছিল। তাঁদের করোনাভাইরাস রিপোর্ট পজিটিভ এসেছে।’ আপাতত চিকিৎসদের পরামর্শে বাড়িতেই নিভৃতবাসে আছেন বুদ্ধবাবু।

আরও পড়ুন: জামিন পাচ্ছেন না ববি-সুব্রত-মদন-শোভন,বুধবারে শুনানির আগে ঠাঁই প্রেসিডেন্সি জেলে

সিপিআইএম সূত্রে খবর, অক্সিজেনের মাত্রা নিয়ে উদ্বেগের মতো পরিস্থিতি তৈরি না হলেও ক্রনিক অবস্ট্রাকটিভ পালমোনারি ডিজিজের (সিওপিডি) সমস্যা থাকায় তাঁকে হাসপাতালে ভরতি করার চেষ্টা করা হচ্ছে। যদিও যথারীতি হাসপাতালে ভরতি হতে নারাজ বুদ্ধবাবু। স্বাস্থ্য দফতরের ওই আধিকারিক বলেন, ‘প্রাক্তন মুখ্যমন্ত্রীকে বাড়িতেই পর্যবেক্ষণে রেখেছেন চিকিৎসকরা। তাঁর শারীরিক অবস্থার উপর সারাক্ষণ নজর রাখা হচ্ছে।’

অন্যদিকে, শ্বাসকষ্টজনিত সমস্যার জন্য মঙ্গলবার রাতে মীরাদেবীকে দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়। তাঁর চিকিৎসার জন্য একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। হাসপাতালের তরফে জানানো হয়েছে, শ্বাসকষ্ট, গায়ে ব্যথা ও জ্বরের মতো অনুভূতি নিয়ে মঙ্গলবার মীরাদেবী হাসপাতালে ভরতি হয়েছেন। তাঁর গুরুত্বপূর্ণ শারীরিক মাপকাঠি মোটের উপর স্থিতিশীল আছে। ঘরের বাতাসে তাঁর অক্সিজেন সম্পৃক্ততা ৯৫-৯৬ শতাংশের মধ্যে ঘোরাফেরা করছে। একাধিক পরীক্ষা করা হয়েছে। ইতিমধ্যে ওষুধ দেওয়া হচ্ছে।

আরও পড়ুন: শিল্পমন্ত্রীর সাহায্যে পুজো ‘প্রাঙ্গনে’ শুরু অক্সিজেন পার্লার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest