COVID Positive Old man with Bangladesh travel history admitted in isolation ward in Kolkata

কলকাতায় Omicron আতঙ্ক! এবার বেলেঘাটা আইডিতে ভরতি বাংলাদেশ ফেরত বৃদ্ধ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রাজ্যে বাড়ছে ওমিক্রনের আতঙ্ক। বিদেশ ফেরত আরও এক ব্যক্তির শরীরে মিলল করোনার সংক্রমণ। করোনায় আক্রান্ত হয়েছেন ৭৬ বছর বয়সি এক বৃদ্ধ। বৃদ্ধের বাড়ি উত্তর ২৪ পরগনা জেলার দত্তপুকুরে। তাঁর সাম্প্রতিক ট্রাভেল হিস্ট্রি থেকে জানা গিয়েছে, কিছু দিন আগেই বাংলাদেশ থেকে ফিরেছেন তিনি। বর্তমানে কলকাতার বেলেঘাটা আইডি হাসপাতালে আইসোলেশনে রাখা হয়েছে তাঁকে। তাঁর সোয়াবের নমুনা জিনোম সিকোয়েন্সের জন্য পাঠানো হয়েছে।

জানা গিয়েছে, ওই বৃদ্ধ সম্প্রতি বাংলাদেশে তাঁর আত্মীয়ের বাড়ি গিয়েছিলেন। সেখান থেকে ফেরার পরেই তাঁর শরীরে করোনার সংক্রমণ ধরা পড়ে। তবে তিনি করোনার কোন স্ট্রেনে আক্রান্ত তা নিয়ে এখনও চূড়ান্তভাবে কিছু জানা যায়নি। ওমিক্রনে আক্রান্ত সন্দেহে তাঁকে বেলেঘাটা আইডি হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে। জানা গিয়েছে, তাঁর সোয়াবের নমুনার জিনোম সিকোয়েন্সের জন্য কল্যাণীতে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে ওই বৃদ্ধের শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানা গিয়েছে।

একদিন আগেই কলকাতা বিমানবন্দরে ব্রিটেন ফেরত এক মহিলার কোভিড টেস্টের রিপোর্ট পাওয়া গেল পজিটিভ। বেলেঘাটা আইডি হাসপাতালে পাঠানো হচ্ছে তাঁকে। স্বাস্থভবনে বৈঠকে বসেছেন অধিকর্তারা। তারপরেই ঠিক হবে পরবর্তী পদক্ষেপ।

যে সব দেশে ওমিক্রন আতঙ্ক রয়েছে সেখান থেকে আসা সকল যাত্রীদের কোভিড পরীক্ষার সময়ে ব্রিটেন ফেরত এক মহিলার পরীক্ষার ফল দেখা যায় পজিটিভ। ওই মহিলাকে বিমানবন্দর থেকে তৎক্ষণাত বেলেঘাটা আইডি হাসপাতালে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। বেলেঘাটা আইডি হাসপাতালে ফোন করে এই মহিলার অবস্থা সম্পর্কে বিশদে জানানো হয়েছে ।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest