কলকাতা মেডিক্যালের কার্নিশে করোনা রোগী, PPE কিট পরে দেড় ঘণ্টা চেষ্টায় উদ্ধার

কীভাবে সকলের নজর এড়িয়ে রোগী এভাবে কার্নিসে পৌঁছে গেলেন, তা নিয়েও প্রশ্ন উঠছে।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কোভিড (COVID) ওয়ার্ডের  জানলার কার্নিসে দাঁড়িয়ে রোগী। চরম চাঞ্চল্য কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে (Calcutta Medical College Hospital)। পরে পিপিই কিট পরে রোগীকে উদ্ধার করলেন হাসপাতালের কর্মীরা।

মঙ্গলবার সকালের দিকে কলকাতা মেডিকেল কলেজের গ্রিন বিল্ডিংয়ের চারতলার কার্নিশে এক ব্যক্তিকে বসে থাকতে দেখা যায়। পা ঝুলিয়ে বসেছিলেন তিনি। বিষয়টি নজরে আসতেই তড়িঘড়ি খবর দেওয়া হয় দমকল ও বিপর্যয় মোকাবিলা বাহিনীকে। ঘটনাস্থলে আসে পুলিশও। কিন্তু ওই ব্যক্তিকে কার্নিশ থেকে নামাতে বেশ বেগ পেতে হয়। রীতিমতো কালঘাম ছুটে যায় পুলিশ এবং হাসপাতাল কর্তৃপক্ষের।

আরও পড়ুন: জয়ী হয়েও শপথ নিতে পারলেন না তিনবারের বিধায়ক ব্রাত্য বসু!

নাছোড়বান্দা রোগীর কীর্তিতে হিমশিম খেতে হয় হাসপাতালের কর্মীদেরও। পিপিই কিট পরে কোনওরকমে দড়ি দিয়ে বেঁধে টেনে আনা হয় ওই রোগীকে। দৃশ্য় দেখতে হাসপাতালের বাইরে ভিড় জমে যায়।আপাতত ওই ব্যক্তিকে ওয়ার্ডে নিয়ে যাওয়া হয়েছে।

তবে ওই ব্যক্তি পালানোর চেষ্টা করছিলেন বাকি চার তলা থেকে ঝাঁপ দেওয়ার চেষ্টা করছিলেন, তা এখনও স্পষ্ট নয়। হাসপাতালের একটি সূত্রের অবশ্য দাবি, ওই ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছেন। মেডিকেল কলেজের জানালা গলে পালানোর চেষ্টা করছিলেন। তারইমধ্যে কার্নিশে বসেছিলেন। তবে বিষয়টি নিয়ে হাসপাতালা কর্তৃপক্ষ মুখ খুলতে চায়নি। কীভাবে সকলের নজর এড়িয়ে রোগী এভাবে কার্নিসে পৌঁছে গেলেন, তা নিয়েও প্রশ্ন উঠছে। হাসপাতাল কর্তৃপক্ষের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠছে।

আরও পড়ুন: Sitalkuchi Firing: ২ অফিসার-সহ কেন্দ্রীয় বাহিনীর ৬ জন ও মাথাভাঙার এসআই-কে তলব সিআইডির

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest