প্রাক্তন বিধায়ক তথা বর্ষীয়ান সিপিএম নেতা আনিসুর রহমানের জীবনাবসান

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রয়াত বর্ষীয়ান সিপিএম নেতা তথা স্বরূপনগরের তিনবারের বিধায়ক এবং বিথারী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক আনিসুর রহমান। বয়স হয়েছিল ৭৮ বছর। দীর্ঘদিন ধরেই তিনি বার্ধক্যজনিত কারণে অসুস্থ ছিলেন।

রবিবার রাত ১০টা নাগাদ তাঁর সল্টলেকের নিজস্ব বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। পরে তাঁর মরদেহ বিথারি হাকিমপুর গ্রাম পঞ্চায়েতের আরশিকারী গ্রামে পৈত্রিক ভিটেয় এবং বিথারী বাজারে পার্টি দপ্তরে এসে পৌঁছলে সেখানে তাঁকে শ্রদ্ধা জানান পার্টি ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃত্ব।

আরও পড়ুন: অসুস্থ বুদ্ধদেব ভট্টাচার্যকে দেখতে পাম অ্যাভিনিউয়ের ফ্ল্যাটে সস্ত্রীক রাজ্যপাল ধনখড়

১৯৭৩ সালে দুর্বার কৃষক আন্দোলনের মধ্যে দিয়ে পার্টি সদস্যপদ অর্জন করেন আনিসুর রহমান। ১৯৭৭, ১৯৮২, ১৯৮৭ পরপর তিনবার স্বরূপনগর বিধানসভার বিধায়ক হিসাবে নির্বাচিত হন। বিধায়ক থাকাকালীন তাঁর বহু উল্লেখযোগ্য কাজের মধ্যে ৫২ হাজার বিঘা বিলবল্লির বিল সংস্কার একটি। এছাড়া তিনি বিথারী কেপি হাইস্কুলের সহকারী প্রধান শিক্ষক হিসাবে গ্রামে খুবই জনপ্রিয় ছিলেন। পরিবারে রেখে গেলেন স্ত্রী ও একমাত্র পুত্রকে।

তাঁকে শ্রদ্ধা জানাতে উপস্থিত ছিলেন সাধারণ মানুষও। তিনবারের বিধায়ক হলেও এলাকায় তাঁর হাসি–খুশি ব্যবহারের জন্য তিনি বেশ জনপ্রিয় ছিলেন। শান্ত মেজাজের আনিসুর বাবুকে মাস্টারমশাই বলেই জানতেন এলাকার মানুষ।

আরও পড়ুন: তিক্ততা কমানোর চেষ্টা! বিজয়ায় দিলীপের বাড়ি গেলেন সৌমিত্র খাঁ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest