ভোটে হেরে ‘দলবিরোধী মন্তব্য’, তন্ময় ভট্টাচার্যকে শোকজ করল ‘শূন্য হওয়া’ সিপিএম

একুশে ভোটে 'মানুষের রায়কে সম্মান' করার কথা বলে বিপাকে পড়লেন উত্তর দমদম কেন্দ্রের বামপ্রার্থী তন্ময় ভট্টাচার্য।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

গতবার জিতেছিলেন, এবার হেরে গিয়েছেন। একুশে ভোটে ‘মানুষের রায়কে সম্মান’ করার কথা বলে বিপাকে পড়লেন উত্তর দমদম কেন্দ্রের বামপ্রার্থী তন্ময় ভট্টাচার্য। দলবিরোধী মন্তব্য করার জন্য তাঁকে শোকজ করল সিপিএমের উত্তর ২৪ পরগনা জেলা কমিটি। প্রাক্তন বিধায়কের অবশ্য দাবি, ‘কমিউনিস্ট পার্টিতে এটাকে শোকজ বলে না। জেলা পার্টি আমার নামে একটি বিবৃতি দিয়েছে’।

একুশের ভোটে বামেদের ভরাডুবি। কংগ্রেস ও আইএসএফ -র জোট করেও একটি আসনেও জিততে পারল না তারা। উল্টে হাত ছাড়া হয়ে গেল উত্তর দমদমের মতো জেতা আসনও। এই কেন্দ্রেরই বিধায়ক ছিলেন সিপিএম নেতা তন্ময় ভট্টাচার্য।এদিকে ভোট ফল প্রকাশের পর একাধিক পোস্ট ছড়িয়েছে সোশ্যাল মিডিয়ায়। বার্তা খুবই স্পষ্ট, বামেদের গ্রহণ না করে সাধারণ মানুষ নিজেরাই নিজেদের সর্বনাশ করল।

আরও পড়ুন : অক্সিজেনের অভাবে কোভিড রোগীদের মৃত্যু গণহত্যার শামিল: এলাহাবাদ হাইকোর্ট

এই ভাবনায় কি কোথাও ভুল হয়ে যাচ্ছে না? জি ২৪ ঘণ্টার ক্রসফায়ার অনুষ্ঠানে সিপিএম নেতা তন্ময় ভট্টাচার্যকে প্রশ্ন করেছিলেন ডেপুটি এডিটর মৌপিয়া নন্দী। প্রাক্তন বিধায়কের জবাব, ‘আমি মানুষের রায়কে অসম্মান করার রাজনীতিতে বিশ্বাস করি না। মানুষ তাঁদের সুচিন্তিত রায় দিয়েছেন, সচেতনতা রায় দিয়েছেন’। তাঁর কথায়, ‘যাঁরা মানুষের রায়কে সম্মান দিতে জানে না, তাঁরা মানুষের সমর্থনও পেতে পারে না, পাওয়া উচিত বলেও মনে করি না’।
আরও পড়ুন: ‘আমাদের কথা কখন শুনবেন’! ধরনা মঞ্চে দাবি ‘আক্রান্ত’ বিজেপি কর্মীদের

দলের তরফে পাল্টা বিবৃতি দেওয়াই শুধু নয়, তন্ময় ভট্টাচার্যকে শোকজ করল সিপিএমের উত্তর ২৪ পরগনা জেলা কমিটি। চিঠি পাঠিয়ে এমন আচরণের ব্যাখ্যা চাইল দলের জেলা নেতৃত্ব। যাঁকে শোকজ করা হল, তাঁর কী প্রতিক্রিয়া? প্রাক্তন বিধায়কের সাফ কথা, ‘কমিউনিস্ট পার্টিতে এটাকে শোকজ বলে না। জেলা পার্টি আমার নামে বিবৃতি দিয়েছে। আমি তো আমার ব্যক্তিগত মতামত জানিয়েছি। পার্টির মতামত কোথাও বলিনি। দল যখন ব্যাখ্যা চাইবে, জানিয়ে দেব’।

আরও পড়ুন : Breaking :এবারও বিদেশি হজযাত্রীদের প্রবেশ নিষিদ্ধের পরিকল্পনা সৌদির

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest