খাস কলকাতায় উদ্ধার ১৬টি তাজা বোমা, গ্রেপ্তার ৪

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বেশ কিছুদিন ধরেই অসামাজিক কাজকর্ম বাড়ছিল এলাকায়। সেই সূত্র ধরেই রাতে গোপন তল্লাশি অভিযান চালাতে যায় কলকাতা পুলিশ। আর সেই অভিযানেই আনন্দপুর থেকে উদ্ধার হল ১৬টি তাজা বোমা। একটি বাড়ির মধ্যে একসঙ্গে এতগুলি তাজা বোমা উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য তৈরি হয়েছে। ওই বাড়িতে বোমা তৈরি হত বলে জানা গিয়েছে। এখনও পর্যন্ত এই ঘটনায় চারজনকে গ্রেফতার করা হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে যায় বম্ব স্কোয়াড।

আরও পড়ুন:  ১৫ বছরের দাম্পত্যে ছেদ, বিবাহবিচ্ছেদের সিদ্ধান্ত নিলেন Aamir Khan – Kiran Rao

শুক্রবার রাতে আনন্দপুরের গুলশন কলোনির একটি বাড়িতে ওই তাজা বোমা উদ্ধার হয়েছে। এই ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েন স্থানীয় বাসিন্দারা। ওই বাড়িতেই লুকিয়ে ছিল চার দুষ্কৃতী। ধৃতদের নাম মহম্মদ ফৈয়াজ, শেখ বিক্রম, সাদ্দাম হুসেন ও শেখ সমীর। শুধু বোমাই নয়, বোমা তৈরির প্রচুর মশলা উদ্ধার করা হয়েছে। তা থেকে অনুমান করা হচ্ছে, ওই বাড়িতে বোমা তৈরি হত। কিন্তু কারা এই বোমা তৈরি করত, কোথায় যেত এ সব বোমা, তা জানার চেষ্টা করছে পুলিশ। ধৃতদের জেরার প্রক্রিয়া শুরু হয়েছে।

এর আগেও কলকাতা ও শহরতলির বেশ কয়েকটি এলাকা থেকে দেশীয় বোমা উদ্ধার করেছে পুলিশ। গত এপ্রিল মাসে ভোট চলাকালীন প্রগতি ময়দান (Pragati Maidan) থানার পুলিশ খানাবেড়িয়া এলাকায় তল্লাশি চালিয়ে বোমা উদ্ধার করা হয়েছিল। ওই ঘটনায় ২ জনকে গ্রেপ্তারও করা হয়। গত জানুয়ারি মাসে পূর্ব কলকাতার এন্টালির নির্মীয়মান বাড়ি থেকে উদ্ধার হয়েছিল ২২টি তাজা বোমা।

আরও পড়ুন: কলকাতার আগেই উত্তরবঙ্গের একাধিক শহরে সেঞ্চুরি করল পেট্রল

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest