CV Anada Bose: WB Governor CV Anada Bose Visits Belur Math On Friday

CV Anada Bose: বেলুড় থেকে গঙ্গাজল নিয়ে কোচি গেলেন রাজ্যপাল, যোগ দেবেন রামকৃষ্ণ মিশনের অনুষ্ঠানে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

চৈত্র সংক্রান্তির সকালে বেলুড় মঠে রাজ্যপাল সিভি আনন্দ বোস। কলস ভরা গঙ্গাজল তুলে দিলেন কোচির রামকৃষ্ণ মিশনের মহারাজদের হাতে। রাজ্যপালকে ধন্যবাদ জানিয়েছেন মহারাজরা।

কেরলের কোচিতে রামকৃষ্ণ মিশন রয়েছে। সেখানে এবার ৭৫ বছর পূর্তি এবং রামকৃষ্ণ মিশন আন্তর্জাতিক আন্দোলনের ১২৫ তম বর্ষ ২০২৩ সালে। তাই সেখানে অনুষ্ঠান হবে। কোচি রামকৃ্ষ্ণ মিশনের মহারাজরা বাংলার রাজ্যপালের কাছে একটা আর্জি জানিয়েছিলেন। মহারাজদের ইচ্ছে ছিল, বেলুড় মঠের গঙ্গা জল দিয়ে ওই অনুষ্ঠানের সূচনা করতে চান তাঁরা। তাই গতকাল, বৃহস্পতিবার কোচি থেকে মহারাজরা বেলুড় মঠে যান। সেখান থেকে সরাসরি তাঁরা যান রাজভবনে। রাজ্যপাল সিভি আনন্দ বোসের সঙ্গে দেখা করে তাঁদের ইচ্ছার কথা জানান এবং রাজ্যপালকে বেলুড় মঠে আসার আমন্ত্রণ জানান।

আরও পড়ুন: Ghulam Rabbani: সরানো হল গোলাম রব্বানিকে, সংখ্যালঘু দফতরের দায়িত্ব নিলেন খোদ মমতা

আজ, শুক্রবার সকাল সাড়ে ৮টায় বেলুড় মঠে পৌঁছন রাজ্যপাল। সেখানে গঙ্গা জলের কলস প্রথমে তাঁর হাতে তুলে দেওয়া হয়। আর তারপর কলস তিনি কোচির মহারাজদের হাতে তুলে দেন। কোচির মহারাজরা এই গঙ্গা জলের কলস দিয়েই তাঁদের অনুষ্ঠানের সূচনা করবেন বলে জানালেন। সারাদিনের ব্যস্ততার মধ্যেই রাজ্যপাল বেলুড় মঠে যাওয়ায় তাঁকে ধন্যবাদ জানিয়েছেন মহারাজরা।

রাজ্যপাল জানান, কেরল এবং এ রাজ্যের মধ্যে যে সাংস্কৃতিক মেলবন্ধন রয়েছে, তা আরও সুদৃঢ় হচ্ছে রামকৃষ্ণ মিশনের মাধ্যমে। এই উৎসব আধ্যাত্মিক ও শান্তির বার্তা দেবে। মিশনের সাধারণ সম্পাদক সুবীরানন্দজি মহারাজ জানান, এই উৎসবের জন্য ভারত সরকার আর্থিক অনুদান দিয়েছে। কেরলের সংস্কৃতি এবং ঐতিহ্য মেনে অনুষ্ঠান হবে।

আরও পড়ুন: Dhanadhanya Auditorium: খরচ ৪৪০ কোটি, বাংলাকে শঙ্খ আকৃতির ‘ধনধান্য’ উপহার মমতার, জানুন খুঁটিনাটি

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest