CV Ananda Bose issued a stern statement after a two-hour meeting with BJP president Sukant Majumdar

CV Ananda Bose: সুকান্তের সঙ্গেই দেখা করার পরেই রাজ্য নিয়ে কড়া বিবৃতি জারি করলেন রাজ্যপাল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের সঙ্গে ঘণ্টাদু’য়েক বৈঠকের পরেই রাজভবনের তরফে ‘কড়া বিবৃতি’ জারি করলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। শনিবার সকালে রাজভবনে যান বালুরঘাটের সাংসদ সুকান্ত। প্রায় দু’ঘণ্টা একান্তে তাঁর বৈঠক হয় রাজ্যপালের সঙ্গে। একটি অভিযোগপত্রও রাজ্যপালের হাতে তুলে দেন তিনি। তার পর বিকালেই রাজভবন থেকে সেই সাক্ষাতের কথা উল্লেখ করে একটি বিবৃতি জারি করা হয়েছে। সেই বিবৃতিতেই আনন্দ বোস রাজ্যের বেশ কয়েকটি বিষয় নিয়ে ‘কড়া অবস্থান’ ব্যক্ত করেছেন।

বিবৃতিতে রাজভবন জানিয়েছে, গত দু’মাসের অভিজ্ঞতায় মূলত তিনটি বিষয়ের কথা উল্লেখ করা দরকার। প্রথমত, ভারতের সংবিধানকে অক্ষুণ্ণ রাখা। দ্বিতীয়ত, আইনের শাসন সুনিশ্চিত করা এবং তৃতীয়ত, বাংলার মানুষের উন্নয়নের লক্ষ্যে কাজ করা। নিজের তিনটি মূলমন্ত্রের কথা বলার পর পরই বিজেপি সভাপতির সঙ্গে তাঁর কথোপকথনের ব্যাখ্যা দিয়েছেন রাজ্যপাল আনন্দ বোস। সেখানেই তিনি জানিয়েছেন সুকান্ত তাঁর কাছে রাজ্যে দুর্নীতি ও বেনিয়মের পাশাপাশি পঞ্চায়েত নির্বাচনে আগাম সন্ত্রাসের আশঙ্কা প্রকাশ করেছেন।

আরও পড়ুন: CV Ananda Bose: বাংলাকে চিনতে ‘একতা যাত্রা’ রাজ্যপালের, শুরু দক্ষিণেশ্বর থেকে

রাজভবন থেকে এক প্রেস বিবৃতি (Press Statement) জারি করে রাজ্যপাল জানিয়েছেন, নির্বাচনে হিংসার কোনও স্থান নেই। কেউ আইন নিজের হাতে তুলে নিতে পারে না। রাজ্যের আইনশৃঙ্খলা বজায় জন্যে সময়োচিত এবং সদর্থক পদক্ষেপ করা হবে বলেও জানান রাজ্যপাল।  বিবৃতিতে বলা হয়েছে, লোকায়ুক্ত নিয়োগে ত্রুটির বিষয়টি নিয়ে রাজ্য়ের সঙ্গে আগেই আলোচনা হয়েছে। রাজ্য ত্রুটি মেনেও নিয়েছে। চলতি বিধানসভা অধিবেশনে এনিয়ে নতুন করে বিলও আনছে রাজ্য সরকার।

আবার জগদীপ ধনকড় সময়কালে বিশ্ববিদ্য়ালয়ের আচার্য পদে রাজ্যপালের বদলে মুখ্যমন্ত্রীকে আনতে চেয়ে বিল এনেছিল রাজ্য় সরকার। তবে রাজ্য়পাল স্বাক্ষর না করায় তা আইনে পরিণত হয়নি। রাজ্য সরকার সেই বিল কার্যত বাতিল করে আচার্য পদে রাজ্যপালকেই বহাল রাখার কথা জানিয়ে দিয়েছে। ফলে আচার্য পদ নিয়ে রাজভবন-নবান্ন সংঘাতের অভিযোগ কার্যত অবাস্তব।

আরও পড়ুন: Cow Hug Day : ‘কাউ হাগ ডে’ প্রত্যাহারে মন খারাপ? কী বললেন দিলীপ ঘোষ

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest