Site icon The News Nest

DA Protest Rally: ১০০ দিনে DA আন্দোলন, আজ মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে দিয়ে মহামিছিল

DA Protest

বকেয়া DA-র দাবিতে ৯৯ দিন ধরে চলছে রাজ্য সরকারি কর্মী ও অবসরপ্রাপ্ত কর্মীদের একাংশের আন্দোলন। ১০০-তম দিনে আজ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ির সামনে এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির এলাকা দিয়ে মিছিল করবেন আন্দোলনকারীরা। আদালতের থেকে অনুমতি নিয়ে আজ হাজরার দমকল কেন্দ্র থেকে শুরু করে হরিশ মুখার্জি রোড, ডি এন রোড, এস পি মুখার্জি রোড হয়ে জরা মোড় পর্যন্ত মিছিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কেন্দ্রীয় হারে ডিএ, স্বচ্ছ নিয়োগ-সহ মোট ৪ দফা দাবিতে কলকাতার শহিদ মিনার চত্বরে একটানা ধর্না-অবস্থান চালিয়ে যাচ্ছেন রাজ্যের সরকারি কর্মচারীদের একাংশ। রাজ্যের সঙ্গে আলোচনায় বসেও সুরাহা হয়নি। নবান্নের বৈঠক কার্যত নিষ্ফলাই থেকে গিয়েছে। আজ শততম দিনে পড়ল ডিএ আন্দোলন। এখনও দাবিতে অনড় আন্দোলনকারীরা। চোয়াল শক্ত রেখে জারি রয়েছে আন্দোলন। শনিবার হাজরা মোড়ে জমায়েত করে মিছিল শুরু।

কোন সময়ের মধ্যে মহামিছিল আয়োজন করতে হবে, তা নির্দিষ্ট করে দিয়েছে কলকাতা হাইকোর্ট। বৃহস্পতিবার বিচারপতি মান্থা নির্দেশ দিয়েছে, শনিবার দুপুর ১ টা থেকে বিকেল ৪ টের মধ্যে রাজ্য সরকারি কর্মচারী তথা ডিএ আন্দোলনকারীদের মহামিছিলের আয়োজন করতে হবে।

আরও পড়ুন: Raj Bhawan: আজ থেকে রাজভবন হল ‘জন রাজভবন,’ ঘুরে দেখতে পারবেন সাধারণ মানুষ

কোন রুট ধরে মিছিল হবে, তাও হাইকোর্টের রায়ে জানিয়ে দেওয়া হয়েছে। হাইকোর্ট জানিয়েছে, হাজরা রোড ধরে হাজরা মোড় থেকে হরিশ মুখার্জি রোড ক্রসিং পর্যন্ত যেতে হবে। তারপর ডানদিক বেঁকে হরিশ মুখার্জি রোডে ঢুকতে হবে রাজ্য সরকারি কর্মচারীদের। তারপর ডিএন ঘোষ রোড ক্রসিং পর্যন্ত যাবে। সেখান থেকে ডানদিকে ঘুরে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় রোডে উঠে যাবে মিছিল এবং হাজরা মোড়ে ফিরে আসবে।

কেন্দ্রীয় হারে ডিএ-র দাবিতে অনড় আন্দোলনকারীরা। তবে রাজ্য সরকারও এব্যাপারে বারবার তাঁদের অবস্থান স্পস্ট করেছে। রাজ্যের বর্তমান আর্থিক পরিস্থিতিতে এর চেয়ে বেশি ডিএ দেওয়া সম্ভব নয় বলে বারবার জানিয়েছে সরকার। এর আগে আন্দোলনের জেরে ৩ শতাংশ ডিএ বৃদ্ধির ঘোষণা করেছিল রাজ্য। তবে তাতে অবশ্য চিঁড়ে ভেজেনি। কেন্দ্রীয় হারেই ডিএ চান আন্দোলনকারীরা।

আরও পড়ুন: Alo Rani Sarkar: তৃণমূলের প্রার্থী বাংলাদেশের নাগরিক! এবার ডিভিশন বেঞ্চেও ধাক্কা খেলেন আলোরানি সরকার

 

Exit mobile version