Dakshineswar-Noapara line collapse, Metro is running at a slow speed

লাইনের পাশে বসে গেল ২০০ মিটার মাটি! দক্ষিণেশ্বর-নোয়াপাড়ায় ধীর গতিতে চলছে মেট্রো

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রো লাইনের পাশে মাটি বসে গিয়ে হঠাৎই বিপত্তি। প্রত্যক্ষদর্শীদের বিবরণ অনুযায়ী, প্রায় ২০০ মিটার এলাকা জুড়ে মাটি বসে ধসের মতো পরিস্থিতি হয়। শুক্রবার সকাল থেকে ধীর গতিতে ট্রেন চলছে। যদিও মেট্রো কর্তৃপক্ষের দাবি, এর ফলে পরিষেবায় কোনও প্রভাব পড়েনি। ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। তবে কিছুটা ধীর গতিতে চলছে মেট্রো। বালির বস্তা এবং বোল্ডারের সাহায্যে যুদ্ধকালীন তৎপরতায় চলছে ধস মেরামতির কাজ।

মেট্রো রেল সূত্রে খবর, দক্ষিণেশ্বর-নোয়াপাড়া মেট্রো লাইনের বরাহনগর স্টেশন থেকে কিছুটা দূরে ধস নামে। প্রায় ২০০ মিটার এলাকাজুড়ে ধস নামে। খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই ব্যবস্থা নেয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। বেশ কয়েকদিন একটানা বৃষ্টি চলছে। তার ফলে মাটি আলগা হয়ে ধস নেমেছে বলেই মনে করা হচ্ছে। অফিস যাওয়ার সময়ে হঠাৎই ঘটনা ঘটায় দুর্ভোগে পড়েন যাত্রীরা। স্থানীয় সূত্রে খবর, বৃহস্পতিবার রাত থেকেই ওই এলাকার মাটি আলগা হয়ে নামতে শুরু করে। মাটি বসে যাওয়ার ফলে সিসিআর ব্রিজের ক্ষতি হয়েছে। বেলঘরিয়া এক্সপ্রেসওয়ের ব্রিজের পিলারে ফাটল ধরেছে।

আরও পড়ুন: বুধবার থেকে শহরে মিলবে না কোভিশিল্ড, নোটিশ পুরসভার, সংকটে কলকাতাবাসী

২২ ফেব্রুয়ারি ভার্চুয়াল মাধ্যমে নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রোপথের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উল্লেখ্য, শহর কলকাতায় মেট্রো রেকের সংখ্যা এবার বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে কলকাতা মেট্রো কর্তৃপক্ষ। ২২০টির পরিবর্তে সোমবার থেকে শুক্রবার অফিস টাইমে চলবে ২২৮টি ট্রেন। যাত্রীদের সুবিধার জন্য দুটি মেট্রোর সময়ের ব্যবধানও কমানো হচ্ছে। কোভিড–বিধি মেনে ৫০ শতাংশ যাত্রী দিয়ে মেট্রো চালানোর অনুমতি সরকার।

সোমবার থেকে শুক্রবার স্বাভাবিক নিয়মেই চলে মেট্রো রেল। শনিবার শুধুমাত্র স্টাফ স্পেশাল, আর রবিবার বন্ধ থাকে পরিষেবা। এবার বিজ্ঞপ্তি জারি মেট্রো কর্তৃপক্ষ জানিয়ে দিয়েছে, ১৩ অগস্ট থেকে চলবে আরও চলবে ৮ অতিরিক্ত মেট্রো। অফিসটাইমে যাত্রীদের ভিড় সবচেয়ে বেশি থাকে। তাই তখন দুটি মেট্রোর মধ্যে সময়ে ব্যবধান ৭ মিনিট থেকে কমিয়ে করা হল ৫ মিনিট।

আরও পড়ুন: দিলীপের পোস্টারে ‘কন্নাশ্রী’, ‘মূর্খের অশেষ দোষ’ ট্যুইট তথাগতর

 

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest