Debangshu Bhattacharya is not in the new TMC State Youth Committee

Debangshu Bhattacharya: যুব তৃণমূলের রাজ্য কমিটি থেকে বাদ, দেবাংশুর ফেসবুক পোস্ট ঘিরে জল্পনা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রাজ্যের যুব তৃণমূলের নতুন কমিটি ঘোষণা করা হল। যুব কমিটির ৪৭ জনের তালিকায় সভানেত্রী হিসেবে রয়েছেন সায়নী ঘোষ। তালিকায় রয়েছেন রাজ্যের প্রথম সারির নেতা-মন্ত্রীদের ছেলে-মেয়েরা। রয়েছেন অতীন ঘোষের কন্যা প্রিয়দর্শিনী ঘোষ। প্রয়াত নেতা সাধন পাণ্ডের কন্যা শ্রেয়া পাণ্ডেও জায়গা পেয়েছেন যুবর নতুন রাজ্য কমিটিতে। ক্ষিতি গোস্বামীর কন্যা বসুন্ধরা গোস্বামীও রয়েছেন সেই তালিকায়। তবে তাৎপর্যপূর্ণভাবে সেই তালিকা থেকে বাদ পড়েছেন দেবাংশু ভট্টাচার্য। তিনি এতদিন যুব তৃণমূলের সাধারণ সম্পাদক পদে ছিলেন। তবে নতুন তালিকা থেকে বাদ পড়েছে দেবাংশুর নাম।

তারপরই তাঁর ফেসবুক পোস্ট ঘিরে জল্পনা তুঙ্গে। সোশ্যাল মিডিয়ায় তিনি লিখেছেন, লেফট অল জব অ্যাট অল ইন্ডিয়া ইয়ুথ তৃণমূল কংগ্রেস। যার বাংলা তর্জমা করলে দাঁড়ায় যুব তৃণমূল কংগ্রেসের দায়িত্ব ছাড়লাম। যা দেখে রাজনৈতিক মহলের প্রশ্ন, তাহলে কি যুব কমিটিতে জায়গা না পেয়ে অভিমানী তরুণ তুর্কি দেবাংশু? না কি পঞ্চায়েত ভোটের আগে দলের মূল সংগঠনে কোনও বড় দায়িত্ব পাচ্ছেন তিনি? জবাব এখনও অধরা। পরে অবশ্য নিজের পোস্টটি মুছে দেন তিনি।

এদিকে ফেসবুক পোস্ট করার পর দেবাংশুর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, “আমায় শুধু যুব কমিটিতে রাখা হয়নি। এখন আমি শুধু দলের মুখপাত্র। তবে এর সঙ্গে দল ছাড়ার কোনও বিষয় নেই।” তাঁর আরও সংযোজন, “বাকিটা দলের সিদ্ধান্ত। দল যা সিদ্ধান্ত নেয় নিয়েছে। আমি একদিন কোনও সংগঠনেই ছিলাম না। এখন দলের মনে হয়েছে যুব সংগঠনে আরও অন্য মুখ দরকার।”

আরও পড়ুন: Fire: অগ্নিকাণ্ড আতঙ্ক এসএসকেএমে, ফরেনসিক তদন্তের নির্দেশ

তাহলে কি দেবাংশু ক্ষুব্ধ, হতাশ? দল ছাড়বেন? প্রশ্নের জবাবে তাঁর স্পষ্ট উত্তর, “মূল সংগঠনে যাওয়ার বিষয়ও এখনই নেই। দল আমায় কীভাবে কাজে লাগাতে চায় আমি জানি না। ক্ষোভের কোনও জায়গা নেই। বিষয়টা নিয়ে ভাবার সময় পাইনি। অনেকে জানতে চেয়েছে। তবে যারা সরিয়েছে তারাই বলতে পারবে বাকিটা।” যা দেখে রাজনৈতিক মহল বলছে, দেবাংশুর গলায় ক্ষোভ, হতাশার সুর স্পষ্ট।

উল্লেখ্য, একুশের বিধানসভা ভোটে তৃণমূলের প্রচারের সুর বেঁধে ছিল ‘খেলা হবে’ স্লোগান। সেই গানের কারিগর ছিলেন খোদ যুব তৃণমূল নেতা। রাজনৈতিক মহলে গুঞ্জন ছিল, হয়তো বিধানসভা ভোটে টিকিট পাবেন দেবাংশু। কিন্তু তা হয়নি। দল জানিয়েছিলেন, দেবাংশুর ২৫ বছর হয়নি। তাই টিকিট দেওয়া হয়নি। পরবর্তী সময় দলের মুখপাত্রের দায়িত্ব পেলেও সংগঠনে বড় কোনও পদে দেখা যায়নি তৃণমূলের এই যুব নেতাকে। এবার যুব কমিটি থেকেও বাদ পড়লেন তিনি।

রাজ্যের নারী ও শিশু কল্যাণ দফতরের মন্ত্রী শশী পাঁজার মেয়ে পূজা পাঁজাও রয়েছেন যুব তৃণমূলের রাজ্য কমিটিতে। নাম রয়েছে চন্দ্রিমা ভট্টাচার্যর ছেলে সৌরভ ভট্টাচার্যরও। শঙ্কর সিংয়ের ছেলে শুভঙ্কর, কৃষ্ণপ্রতাপ সিংয়ের ছেলে শক্তিপ্রতাপ, সঞ্জয় বকশির ছেলে সৌম্য বকশি, শোভনদেবের পুত্র সায়নদেররাও রয়েছেন যুব তৃণমূলের রাজ্য কমিটিতে। অর্থাৎ, নতুন যে তালিকা প্রকাশ করা হয়েছে, তাতে দেখা যাচ্ছে একঝাঁক নেতা-মন্ত্রীর ছেলে-মেয়েরা স্থান পেয়েছেন।

আরও পড়ুন: Mamata Banerjee: ‘‌ভিভিআইপি’‌র জন্য যান চলাচল বন্ধ করা যাবে না’‌, নির্দেশ মুখ্যমন্ত্রীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest