Derek O'Brien, a Rajya Sabha MP infected from covid

কোভিড সংক্রমিত তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

করোনা আক্রান্ত হলেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন। কোভিড সংক্রমিত হওয়ার কথা ডেরেক নিজেই টুইট করে জানান। টুইট বার্তায় তিনি তাঁর সংস্পর্শে আশা ব্যক্তিদের সাবধানে থাকতে বলেছেন। তিনি দাবি করেন, ‘অতি সতর্ক’ হয়েও তিনি কোভিড আক্রান্ত হলেন। তবে তাঁর শরীর অতটাও খারাপ নয় বলে জানান ডেরেক। নিজের বাড়িতেই আইসোলেশনে আছেন বলে জানান তৃণমূল সাংসদ।

টুইট বার্তায় ডেরেক লেখেন, ‘আমার নমুনার কোভিড পরীক্ষার ফল পজিটিভ এসেছে। মাঝারি উপসর্গ। বাড়িতেই আইসোলেশনে আছি। আপনি যদি গত তিন দিনে আমার সংস্পর্শে আসেন এবং কোভিডের উপসর্গ লক্ষ্য করে থাকেন, তাহলে অনুগ্রহ করে ডাক্তারের পরামর্শ নিন। (সর্বদা অতি-সতর্ক ছিলাম। তবুও কোভিড আক্রান্ত হলাম।)’

দেশজুড়ে আতঙ্ক ছড়াচ্ছে করোনার নয়া স্ট্রেন ওমিক্রন। লাফিয়ে বাড়ছে  আক্রান্তের সংখ্যা। বিশেষজ্ঞরা জানিয়েছেন, ডেল্টার থেকে ৩ গুণ বেশি সংক্রমণ ক্ষমতা ধরে করোনার এই অবতার। এখনও পর্যন্ত ১০৯টি দেশে ছডিয়েছে এই স্ট্রেন। ছোবল দিয়েছে প্রায় ২ লক্ষ মানুষকে।  যার ফলে রাজ্যগুলির জন্য নতুন নির্দেশিকা জারি করেছে কেন্দ্রের স্বাস্থ্যমন্ত্রক। সেখানে বলা হয়েছে, “ডেল্টার চেয়ে বেশি সংক্রমক ওমিক্রন।” অতএব, উপযুক্ত ব্যবস্থা নিতে হবে। নির্দেশিকায় সমস্ত রাজ্যের জেলাশাসকদের পরিস্থিতি বুঝে কড়া সিদ্ধান্ত নিতে বলা হয়েছে।

এলাকা বিশেষে আক্রান্তের সংখ্যা বাড়লে কনটেনমেন্ট জোন ঘোষণা করতে বলা হয়েছে সমস্ত রাজ্যের জেলা শাসকদের। টিকাকরণের উপর বিশেষভাবে নজর দিতে বলা হয়েছে। যাঁদের করোনার টিকার একটি ডোজ নেওয়া হয়েছে তাঁরা সময় মতো দ্বিতীয় ডোজ নিচ্ছেন কিনা, তা দেখতে হবে।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest