Despite the slogan 'Kolkata will win, BJP will win', the target is only 10 in 144 seats!

KMC Election 2021: ‘কলকাতা জিতবে, জিতবে বিজেপি’ স্লোগান উঠলেও ১‌৪৪টি আসনে টার্গেট মাত্র ১০!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

হাতে আর মাত্র ১২ দিন, এরপরই কলকাতায় পুরভোটে। কিন্তু ময়দানে দেখা নেই বেশিরভাগ বিজেপি প্রার্থীর। এমনকি রাজ্য নেতাদেরও দেখা যাচ্ছে না প্রচারে। তবে কী লড়াই করার আগেই হাল ছেড়ে দিল বঙ্গ বিজেপি?

জানা গিয়েছে, ১৪৪-এ লক্ষ্য মাত্র ১০! কলকাতা পুরভোট (Kolkata Municipal Election) নিয়ে দলের অভ্যন্তরীণ বৈঠকের এই লক্ষ্যমাত্রা নিয়ে আলোচনার জেরে বিতর্ক বিজেপিতে! গতবার সাতটি ওয়ার্ডে জিতেছিল বিজেপি। বামেরা ১৫, কংগ্রেস পাঁচটিতে জয়ী হয়। পরে বিজেপির দু’জন (৭ ও ৭০ নম্বর ওয়ার্ড) তৃণমূলে যোগ দেন। এবার দশটিতে জয় পাওয়াও যে বড়ই কঠিন, তা মেনেই রণকৌশল সাজাচ্ছেন পদ্ম নেতারা। কিন্তু অনেকেরই প্রশ্ন, কেন শুধু এই দশটি ওয়ার্ড। যা নিয়ে দলের মধ্যেই শুরু হয়েছে গুঞ্জন।

বিজেপির অন্দরমহলের খবর, এখনও পর্যন্ত প্রচারের জন্য দলীয় প্রার্থীদের টাকাই দিয়ে পারেনি দল। তার উপর লোকবলও কমেছে বিজেপির। সবমিলিয়ে একটা ভাটার টান দেখা যাচ্ছে পুরভোটের প্রচারে। যদিও বিজেপির শীর্ষ নেতৃত্ব কথা দিয়েছেন, দু-এক দিনের মধ্যেই দলীয় প্রার্থীদের প্রচারের টাকা দিয়ে দেওয়া হবে।

কলকাতা পুরভোটের প্রার্থীতালিকা নিয়েও ক্ষোভ রয়েছে। শুধু কর্মীরাই নন, অনেক পুরনো নেতাও মাঠে নামেননি। সোমবার দুপুরে রাজ্য দপ্তরে বৈঠকের পর সমস্যা আরও বাড়ল। তার আভাস ওই বৈঠকে রাজ্য সহ-পর্যবেক্ষক অমিত মালব্যর বক্তব্য। যেখানে তিনি বলেছেন, “আপনারা তো দেখছি ভোটের আগেই হেরে বসে আছেন।” অমিত মালব্য জানিয়ে দিয়েছেন, প্রচারে জোর বাড়াতে হবে। প্রার্থী বলছেন সঙ্গে লোকজন নেই। প্রচারে গিয়ে লাভ কী? কেন লোকজন জোগাড় হচ্ছে না, এই প্রশ্নের উত্তরে বঙ্গ বিজেপির নেতৃত্ব টাকার সাফাই দিয়েছেন বলেই জানা গিয়েছে। তবে, বিজেপির অন্দরের খবর, প্রার্থী বুঝে এবং জয়ের সম্ভাবনা দেখে তাঁদের প্রচারের টাকা দেবে দল।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest