devastating fire of Tangra has come under control, chief minister directed a high-level inquiry

Trangra Fire: ১৬ ঘণ্টা পর নিয়ন্ত্রণে এল ট্যাংরার আগুন, উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ মমতার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

১৬ ঘণ্টা পর নিয়ন্ত্রণে এল ট্যাংরার মেহের আলি লেনের গুদামের আগুন। গুদামের দোতলা সমান উঁচু দেওয়ালে ফাটল ধরেছে। দেওয়ালটি যে কোনও মুহূর্তে ভেঙে পড়তে পারে বলে আশঙ্কা করছেন দমকলকর্মীরা। রবিবার সকালে ঘটনাস্থলে যান পুলিশ সুপার বিনীত গোয়েল। দমকল সূত্রে জানা গিয়েছে, গুদামের দেওয়ালটি ভেঙে ফেলা হবে।

ট্যাংরার মেহের আলি লেনের গুদামের অগ্নিকাণ্ড নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি এই ঘটনার উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশে দিয়েছেন। মেয়র ফিরহাদ হাকিমকে অগ্নি নিরাপত্তা অডিট কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন।

শনিবার সন্ধ্যা সাতটা নাগাদ ট্যাংরার একটি গুদামে আগুন লাগে। ঘিঞ্জি এলাকায় গুদামটি হওয়ায় আগুন নেভাতে হিসশিম খেতে হয় দমকলের ১৫টি ইঞ্জিনকে । দাহ্য বস্তু থাকায় আগুন দাউদাউ করে জ্বলতে থাকে। কিছু ক্ষণের মধ্যেই তা গোটা গুদাম গ্রাস করে নেয়। কালো ধোঁয়ার কুণ্ডলী ছড়িয়ে পড়ে আকাশে। খবর পেয়ে একে একে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ১৫টি ইঞ্জিন। তবে গুদামটি ঘিঞ্জি এলাকায় হওয়ায় প্রাথমিক ভাবে দমকলের ইঞ্জিন ঢুকতে সমস্যা হয়। আগুন নেভাতে গিয়েও হিমশিম খেতে হয় দমকল কর্মীদের। দু’জন দমকলকর্মী আহত হন। অগ্নিকাণ্ডের জেরে এলাকায় আতঙ্কও ছড়িয়ে পড়ে। আশপাশের বাড়ি এবং বহুতলগুলি খালি করে দেন দমকলকর্মীরা।

প্রায় ১৬ ঘণ্টা পর নিয়ন্ত্রণে আসে আগুন। রবিবার সকালে ঘটনাস্থলে যান পুলিশ সুপার বিনীত গোয়েল। রবিবার রাতেই ঘটনাস্থলে যান দমকলমন্ত্রী সুজিত বসু এবং সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়। দমকলমন্ত্রী নিজে দাঁড়িয়ে থেকে আগুন নেভানোর কাজে তদারকি করেন।  প্রাথমিক তদন্তে মনে করা হচ্ছে ওয়েল্ডিংয়ের কাজ চলার সময় আগুনের ফুলকি ছিটকে পড়ে বিপত্তি ঘটে।

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest