শুভেন্দুর রাজভবন সফরের পরদিনই শাহি-সাক্ষাতে দিল্লি যাচ্ছেন রাজ্যপাল, কথা হতে পারে কোবিন্দ-মোদীর সঙ্গেও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ফের দিল্লি সফরে রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)। মঙ্গলবার রাতেই দিল্লি উড়ে যাচ্ছেন। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ করবেন তিনি। তিনদিন রাজধানীতেই থাকবেন। সূত্রের খবর, শুধু শাহ নন, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গেও সাক্ষাৎ করতে পারেন বাংলার রাজ্যপাল। সময় চেয়েছেন তিনি। কথা হতে পারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গেও। সোমবারই রাজভবনে ধনখড়ের সঙ্গে সাক্ষাৎ করতে গিয়েছিলেন শুভেন্দু অধিকারী-সহ বিজেপির একাধিক বিধায়ক। রাজ্যের ভোট পরবর্তী হিংসা নিয়ে  তাঁরা রাজ্যপালের কাছে অভিযোগও জানান। এরইমধ্যে জগদীপ ধনখড়ের দিল্লি সফর ঘিরে বাড়ছে জল্পনা।

আরও পড়ুন : IPAC: ২০২৬-এর বিধানসভা পর্যন্ত তৃণমূলের গাঁটছড়া আইপ্যাক-এর, কিন্তু প্রশান্ত কিশোর থাকছেন কি?

মঙ্গলবার সকালে টুইট করে রাজ্যপাল জগদীপ ধনখড় জানান, ১৫ জুন অর্থাৎ মঙ্গলবার সন্ধ্যার পর দিল্লি যাচ্ছেন তিনি। ১৮ জুন দুপুরের পর কলকাতায় ফিরবেন। তবে এর বেশি টুইটে কিছু না লিখলেও সূত্রের খবর, বুধবার স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে সাক্ষাতের সময় ঠিক হয়ে গিয়েছে ধনখড়ের। শুধু তাই নয়, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সাক্ষাতের জন্যও রাজ্যপাল সময় চেয়েছেন বলে সূত্রের খবর। কথা বলতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গেও।

হঠাৎই রাজ্যপালের দিল্লি সফরের এই সূচি সামনে এসেছে। এর আগেও একাধিকবার দিল্লি গিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড় এবং প্রত্যেকবারই বাংলা নিয়ে একাধিক অভিযোগ তিনি সেখানে জানিয়ে এসেছেন। বেশির ভাগ সাক্ষাৎই তিনি করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গেও দেখা করেছেন। গত কয়েকদিন ধরেই বিজেপির সমস্বরেই রাজ্যপালকে ভোট পরবর্তী হিংসা নিয়ে সরব হতে দেখা গিয়েছে। প্রতিটি ক্ষেত্রেই মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার ও রাজ্যের পুলিশ প্রশাসনকে দোষী ঠাওরেছেন ধনখড়।

এরইমধ্যে সোমবার নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারীর নেতৃত্বে ৪৯ জন বিধায়ক রাজভবনে যান। রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে সাক্ষাৎ করেন তাঁরা। ধনখড়ের কাছে রাজ্যের আইন শৃঙ্খলা নিয়ে বিস্তর নালিশ জানান শুভেন্দু। ভোট পরবর্তী হিংসা নিয়ে অভিযোগ করেন তিনি। একইসঙ্গে বিজেপির ভাঙন নিয়ে রাজ্যপালের কাছে উদ্বেগ প্রকাশ করে দলত্যাগ বিরোধী আইন নিয়ে পরামর্শ করেন বলেও সূত্রের খবর। এরপরই রাতারাতি রাজ্যপালের দিল্লি সফর ঘিরে স্বভাবতই বাড়ছে জল্পনা।

আরও পড়ুন : Mahesh Rath Yatra: এবারও গড়াবে না ৬২৫ বছরের মাহেশের রথের চাকা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest