‘দিদি আমাদের বাঁচান’, করোনা ও অগ্নিমূল্য জ্বালানিতে দেশেহারা বাসমালিকরা পোস্টার নিয়ে পথে

সংগঠনের কর্তা প্রদীপ নারায়ণ বসু বলেন, ‘বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়ে আমাদের কিছু করার নেই। সমস্ত কিছু ছেড়ে দিয়েছি মুখ্যমন্ত্রীর ওপরে। তিনি যা সিদ্ধান্ত নেবেন, তাই হবে।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

হু হু করে বাড়ছে জ্বালানি তেলের দাম। তাই আর্থিক সঙ্কটের মুখে বাস মালিকরা। একইসঙ্গে রয়েছে করোনা পরিস্থিতির দীর্ঘ প্রভাব। আর এ সবের মধ্যে মুখ্যমন্ত্রীর কাছে আর্জি জানাচ্ছেন বাস মালিক সংগঠনের কর্তারা। ‘দিদি আমাদের বাঁচান’, এই পোস্টার হাতে নিয়েই পথে বসেছেন তাঁরা।

এই পোস্টার নিয়ে আজ, বুধবার অভিনব প্রতিবাদ দেখালেন বাস মালিক সংগঠনের কর্তারা। বাস মালিক সংগঠনের কর্তাদের দাবি, যে ভাবে পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধি হচ্ছে তাতে বাস পরিষেবা সচল রাখা কোনোভাবেই সম্ভব নয়। তাই অবিলম্বে ডিজেলের মূল্যবৃদ্ধির ক্ষেত্রে পদক্ষেপ গ্রহণ করার আর্জি জানিয়েছেন তাঁরা।

আরও পড়ুন : আজ হচ্ছে না মাধ্যমিক-উচ্চমাধ্যমিকের পরীক্ষাসূচি ঘোষণা, বাতিল সাংবাদিক সম্মেলন

একইসঙ্গে করোনা-কালে প্রভাবে একটানা অনেক দিন বাস পরিষেবা প্রায় বন্ধ। এই অবস্থায় আর্থিক সঙ্কটের মধ্যে পড়ছেন বাস মালিক, চালক ও সহকারী চালকরা। তাঁদের দাবি, যত দিন যাচ্ছে পরিস্থিতি আরও ভয়াবহ হচ্ছে। এই সমস্ত বিষয়ের কথা উল্লেখ করেই অভিনব কায়দায় প্রতিবাদ দেখাচ্ছেন বাস মালিক সংগঠনের কর্তারা।

সংগঠনের কর্তা প্রদীপ নারায়ণ বসু বলেন, ‘বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়ে আমাদের কিছু করার নেই। সমস্ত কিছু ছেড়ে দিয়েছি মুখ্যমন্ত্রীর ওপরে। তিনি যা সিদ্ধান্ত নেবেন, তাই হবে। তিনি আরও বলেন, ভাড়া বাড়ানো বা অন্য কোনও দাবি তাঁরা জানাবেন না, তবে মুখ্যমন্ত্রীকে তাঁদের কথা শুনতে হবে। তাতে কাজ না হলে ১৬ তারিখের পর রাজ্যে বিধি-নিষেধ উঠে গেলেও বাস চালাবেন না তাঁরা।

প্রসঙ্গত এর আগে বর্তমান পরিস্থিতির কথা জানিয়ে রাজ্য সরকারের কাছে একাধিকবার চিঠি পাঠিয়ে ছিল বাস মালিক সংগঠন। কিন্তু এই বিষয়ে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি বলে দাবি তাঁদের। তাই এবার এই অভিনব প্রতিবাদের পথে হাঁটলেন বাস মালিক কর্তারা।

আরও পড়ুন : ১১ দিন পর পুত্রসন্তানের ছবি ও নাম প্রকাশ করলেন Shreya Ghoshal

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest