তিক্ততা কমানোর চেষ্টা! বিজয়ায় দিলীপের বাড়ি গেলেন সৌমিত্র খাঁ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

যুযুধান দু’‌পক্ষ হলেন বিজেপি’‌র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এবং সৌমিত্র খান। যিনি সৌমিত্রের তৈরি করা জেলা কমিটি ভেঙে দিয়েছিলেন। যার ফলে গোঁসা করে সৌমিত্র হোয়াটসঅ্যাপ গ্রুপ ত্যাগ করেছিলেন। এমনকী যুব মোর্চা থেকে ইস্তফা দেবেন বলেও ভিডিও বার্তায় তোপ দেগেছিলেন। পরে অবশ্য তিনি সিদ্ধান্ত বদল করেছিলেন। এবার একধাপ এগিয়ে দিলীপ ঘোষের বাড়ি চলে গেলেন সৌমিত্র খান।

শুধু যে গেলেন তা নয়, বিজেপি’‌র রাজ্য সভাপতিকে প্রণাম করে ফেললেন ঢক করে। আপ্লুত দিলীপও গায়ে হাত বুলিয়ে শুভেচ্ছা জানালেন। তারপর কাটল বেশ কিছু মুহূর্ত। ফেসবুকে সেই ছবি আপলোড করে সৌমিত্র খান লিখলেন, ‘‌দাদার বাড়িতে গিয়ে বিজয়ার প্রণাম করে এলাম।’‌ সেখানে উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক সুব্রত চট্টোপাধ্যায় এবং সায়ন্তন বসু। আসলে তাঁরা সেখানে সাক্ষী হিসাবে উপস্থিত ছিলেন। যেমন নির্দেশ এসেছিল কেন্দ্রীয় নেতাদের কাছ থেকে।

আরও পড়ুন: করোনায় মৃত্যু মেয়ের, দেহ আগলে রাতভর বসে রইলেন সন্তানহারা বৃদ্ধ বাবা

দিন দু’য়েক আগে বিজেপির সর্বভারতীয় পদাধিকারী অনুপম হাজরাকে দেখা গিয়েছিল দলের কর্মীদের গোষ্ঠীদ্বন্দ্ব নিয়ে সতর্ক করতে। আসলে, একুশের লক্ষ্যে যে ঐক্যবদ্ধভাবে লড়াই করতে হবে তা বিজেপির সব স্তরের নেতাই বুঝতে পারছেন। তাই রাজনৈতিক মতানৈক্য থাকলেও তাঁরা তা মিটিয়ে নেওয়ার চেষ্টা করছেন।

বিজেপি’‌র কেন্দ্রীয় নেতারা দেখাতে চাইলেন যে, বিভাজনের যে কাঁটা পদ্মে লেগেছে তা উপড়ে ফেলা হল। কিন্তু প্রশ্ন উঠছে, এর স্থায়ীত্ব কতদিনের?‌ এখানে দু’‌জনেই সাংসদ। দু’‌জনেই চরম পথ ধরেছিলেন। সেখান থেকে নরমে নামিয়ে আনা হল। বছর ঘুরলেই বিধানসভা নির্বাচন। তাই এই ফাটল মেরামত করে বার্তা দেওয়া হল—সব ঠিক আছে। কোনও বিভাজন নেই। এই দৃশ্যের নেপথ্যে মুকুল ঘনিষ্ঠ সৌমিত্রের অন্য কোনও সমীকরণ আছে কিনা তা নিয়ে সন্দিহান সবপক্ষই। তবে সত্যিই কী সমস্যা মিটল?‌ উত্তর সময় দেবে বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

আরও পড়ুন: কপালে সিং, সাপের মতো জিভ! গিনেস বুকে নাম তুললেন ভয়াবহ চেহারার জার্মানির এই ব্যক্তি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest