Dilip-Shuvendu arrested for thunderstorm on Mayo Road over BJP's 'Save West Bengal Day'

বিজেপি-র ‘পশ্চিমবঙ্গ বাঁচাও দিবস’ ঘিরে মেয়ো রোডে ধুন্ধুমার, গ্রেফতার দিলীপ-শুভেন্দু

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিজেপি-র ‘পশ্চিমবঙ্গ বাঁচাও দিবস’ কর্মসূচি ঘিরে ধুন্ধুমার মেয়ো রোড। কোভিড পরিস্থিতিতে অবৈধ জমায়েতের কারণে ওই কর্মসূচি থেকে গ্রেফতার হলেন বঙ্গ বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ও রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী।

প্রথমে রানি রাসমনি অ্যাভিনিউতে কর্মসূচি হওয়ার কথা ছিল। পুলিশের অনুমতি না মেলায় ধর্মতলার মেয়ো রোডে গাঁধী মূর্তির পাদদেশে বিক্ষোভ দেখাতে শুরু করেন বিজেপি নেতারা। তার পরই মহামারি আইনে গ্রেফতার করা হয় শুভেন্দু, দিলীপদের। শুভেন্দুকে কেন্দ্রীয় বাহিনী ঘিরে রাখায় পুলিশের সঙ্গে ধ্বস্তাধ্বস্তিও হয়। সব মিলিয়ে উত্তাল হয়ে ওঠে মেয়ো রোড।  অবস্থান বিক্ষোভ চালিয়া যাচ্ছে বিজেপি-র মহিলা মোর্চা।

টিকা চুরি থেকে নারী নিগ্রহ, বাংলায় ভোট পরবর্তী হিংসা ও আইন-শৃঙ্খলা অবনতির প্রতিবাদে রাজ্য সরকারের বিরুদ্ধে গত কয়েক দিন ধরেই একাধিক কর্মসূচি পাল করছে পদ্ম বাহিনী। আজ ছিল পশ্চিমবঙ্গ বাঁচাও দিবস। এ দিন বেড়া ১টা থেকেই রানি রাসমণি রোডে জমায়েত করছিল বিজেপির নেতা, কর্মীরা। মোতায়েন ছিল বিশাল পুলিশ বাহিনী। ভিড় বাড়তেই বিজেপির কর্মসূচিতে বাধা দেয় পুলিশ। সৌমিত্র খাঁয়ের সঙ্গে পুলিশের বাকবিতণ্ডাও নজরে আসে। তারপরই সৌমিত্র খাঁ, শীলভদ্র দত্তদের সেথান থেকে গ্রেফতার করা হয়।

আরও পড়ুন : ‘জন্মদিনের সেরা উপহার’, মুখ্যমন্ত্রী Mamata Banerjee’র শুভেচ্ছাবার্তা পেয়ে উল্লসিত Srabanti

এই ঘটনার প্রতিবাদে বেলা পৌনে ২টো নাগাদ মেয়ো রোডে হাজির হন শুভেন্দু অধিকারী ও দিলীপ ঘোষ। অবস্থানে বসেন গেরুয়া শিবিরের কর্মীরাও। ফলে মহামারী আইন লঙ্ঘন হচ্ছে এই অভিযোগ আন্দোলনকারীদের সরে যেতে বলে পুলিশ। কিন্তু তাতে কর্ণপাত করেননি বিজেপির কেউ। এরপরই জোর করে বিজেপির অবস্থান তুলে দেওয়ার চেষ্টা করে পুলিশ।

সেই সময় মঞ্চে বসেছিলেন শুভেন্দু অধিকারী, দিলীপ ঘোষ, দেবশ্রী চৌধুরীরা। এক সময় পুলিশের সঙ্গে কেন্দ্রীয় বাহিনীর ধস্তাধস্তি শুরু হয়। পরে মঞ্চ থেকেই পুলিশ বিরোধী দলনেতা, রাজ্য বিজেপি সভাপতি ও প্রাক্তন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরীকে গ্রেফতার করে। দিলীপ ঘোষের বক্তব্য, ‘যারা ত্রিপুরায় গিয়ে বলে গণতন্ত্র নেই। তারা কী করে এখানে এই ধরনের কাজ করছে।’ প্রাক্তন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরীর কথায়, ‘গোটা বাংলায় গণতন্ত্র ধ্বংস হয়েছে। এখন ত্রিপুরাতে গিয়ে অশান্তি ছড়াচ্ছে তৃণমূল।’

আরও পড়ুন : নবান্নে চা খেতে দিলীপ ঘোষকে ডাকলেন মমতা, আমন্ত্রণ বাড়ির পুজোতেও!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest