Durga Puja 2022: Puja Procession September 1

Durga Puja 2022: ১ সেপ্টেম্বর ইউনেস্কোকে ধন্যবাদ জানিয়ে মিছিল, অফিস- স্কুলে অর্ধদিবস ছুটির ইঙ্গিত

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দুর্গাপুজোকে বিশেষ তালিকাভুক্ত করেছে ইউনেস্কো। সেই ইউনেসকোকে ধন্যবাদ জানিয়ে মিছিল হবে ১ সেপ্টেম্বর। শুধু কলকাতায় নয় জেলায় জেলায় মিছিল হবে। ১ সেপ্টেম্বর জোড়াসাঁকো থেকে  দুপুর ১টা নাগাদ শুরু হবে মিছিল। এরপর সেই মিছিল ধর্মতলা পর্যন্ত আসবে বলে প্রাথমিকভাবে সিদ্ধান্ত নিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী।

সোমবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে এদিন শহরের পুজো কমিটিগুলির সঙ্গে বৈঠকে বসেছিলেন মমতা। ভার্চুয়াল মাধ্যমে বৈঠকে যোগ দিয়েছিলেন জেলার পুজো কমিটির সদস্যরা। সেখানেই মুখ্যমন্ত্রী বললেন, ওই দিন বেলা ২টোর সময় থেকে মিছিল শুরু হবে জোড়াসাঁকোতে। মিছিলে যোগ দেবেন সাধারণ মানুষ, পুজো উদ্যোক্তা ও পড়ুয়া। সেখান থেকে মিছিল যাবে রানি রাসমনী রোড পর্যন্ত। এই মিছিলে মূলত অংশ নেবেন হাওড়া, সল্টলেক ও কলকাতার মানুষেরা।

আরও পড়ুন: Partha-Arpita: জেলে বসেই সাহায্যের হাত বাড়ালেন পার্থ, ফিরিয়ে দিলেন অর্পিতা!

মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ‘পুরোপুরি কালারফুল হবে মিছিল। কালারফুল জামাকাপড় পরা মিছিল। কালারফুল মিছিল। কালারফুল ছাতা। একটা ছাতার মিছিল হয়ে গেল। নট ব্ল্যাক। সব কালার। যে কালারগুলো সব কালারকে মিলিয়ে দেয়।’

তিনি আরও বলেন,  যারা অফিসে কাজ করেন তাদের একটু বলে দেওয়া যাতে দুপুর ১টার মধ্যে ছুটি পায়। তারা মিছিলে সামিল হতে পারেন। স্কুলগুলোতে ১০-১১টার মধ্যে যাতে বন্ধ হয়ে যায়। মিছিলটা জোড়াসাঁকো থেকে মিছিল করতে করতে রাণী রাসমণির কাছে ঢুকব। ধর্মতলায় আসব। প্রায় ১৫-২০ হাজার চেয়ার পাতা থাকবে। পাশাপাশি জেলাস্তরেও একই সময়ে এই মিছিল আয়োজনের কথা জানিয়েছেন তিনি।

আরও পড়ুন: হাজার-হাজার কৃষকের জমায়েত যন্তর মন্তরে, দিল্লি জুড়ে কঠোর নিরাপত্তা

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest