Durga Puja: songs composed and written by Mamata to be released on Mahalaya

মায়ের পুজোয় বাংলা শুনবে দিদির কন্ঠে গান, মহালয়ায় আসছে দিদির প্রথম অ্যালবাম

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মমতা মানেই চমক। দুর্গাপুজোয় এবার বড় চমক দেবেন দিদি । রাজ্যবাসীকে নিজের কণ্ঠে গান শোনাতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সুরকার, গীতিকারের পর এবার নিজের গলায় গান গাইলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Cheif Minister Mamata Banerjee)। মহালয়ার দিন প্রকাশিত হতে চলেছে মুখ্যমন্ত্রীর কণ্ঠে প্রথম গানের অ্যালবাম। ‘বাংলার গান, উৎসবের গান’ শীর্ষক পুজো অ্যালবামে তিনি মোট আটটি গান লিখেছেন এবং সুর দিয়েছেন। পাশাপাশি এই আটটি গান নিজের কণ্ঠে গেয়েছেন মমতা।

মহালয়ার দিন তৃণমূল কংগ্রেসের মুখপত্র ‘জাগো বাংলা’র উৎসব সংখ্যা প্রকাশের অনুষ্ঠান মঞ্চেই প্রকাশিত হবে গীতিকার, সুরকার তথা গায়িকা মুখ্যমন্ত্রীর সোলো অ্যালবাম। ওইদিনই ভিন্নরূপে পাওয়া যাবে মমতা বন্দ্যোপাধ্যায়কে। মুখ্যমন্ত্রীর গাওয়া গান প্রথমবারের জন্য অ্যালবাম হিসেবে প্রকাশ পেতে চলেছে মহালয়ার দিন। গতবছর পুজোতেও বাংলা গানের অ্যালবাম ‘জননী’ প্রকাশিত হয়েছিল। যেখানে গানগুলি মুখ্যমন্ত্রীরই লেখা ছিল।

রাজনৈতিক এবং প্রশাসনিক কর্মব্যস্ততার মাঝেও পুজোর গানের জন্য ঠিক সময় বের করে ফেলেছেন মুখ্যমন্ত্রী। শত ব্যস্ততার মধ্যেই মন্ত্রী ইন্দ্রনীল সেনের বাড়িতে গান রেকর্ডিংয়ের জন্য পৌঁছে গিয়েছিলেন তিনি। এ বছর মমতা বন্দ্যোপাধ্যায়ের সোলো অ্যালবামে রয়েছে ‘পুজো এল, পুজো এল, উৎসবের ধুম’ গানটি। বাংলার লোকগীতি এবং লোকশিল্পের পরিচয় মিলবে এই গানে। তাঁর সঙ্গেই এই অ্যালবামে ডুয়েট গেয়েছেন ইন্দ্রনীল সেন। এছাড়াও এই অ্যালবামে গলা মিলিয়েছেন জিৎ গঙ্গোপাধ্যায়, মনোময় ভট্টাচার্য, শ্রীরাধা বন্দ্যোপাধ্যায়ের মতো সংগীতশিল্পীরা। অ্যালবামে রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা ‘আকাশ যেখানে নীলিমায় নীল’, ‘ধ্রুবতারা তুমি কেন হলে না’ সহ মোট আটটি গান।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest