‘দিদি ও দিদি’, ইভটিজারের মুখে এবার মোদীর সুর, FIR দায়ের প্রধানমন্ত্রীর বিরুদ্ধে

FIR-এ উল্লেখ করা হয়েছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রত্যেকটি জনসভায় যেভাবে মমতা বন্দ্যোপাধ্যায়কে 'দিদি' সম্বোধনে কটাক্ষ করা হচ্ছে, তার ফলশ্রুতি এই ইভটিজিং।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

২১-এর বিধানসভায় বাংলা দখলের লক্ষ্যে প্রায়দিনই জনসভা করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। আর সেই নির্বাচনী সভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) তীব্র আক্রমণ করতে শোনা যাচ্ছে মোদীকে। তাঁর গলায় প্রায়ই শোনা যাচ্ছে ‘দিদি ও দিদি’ (Didi O Didi) সুর। যা নিয়ে আপত্তি তুলেছে তৃণমূল কংগ্রেস। এবার সেই সুরই শোনা গেল ইভটিজাদের গলায়। খাস কলকাতা শহরে ‘দিদি ও দিদি’ সুরে মহিলাদের কটাক্ষ করায় FIR দায়ের হল দুই যুবকের বিরুদ্ধে।

বঙ্গ নির্বাচনে অন্যতম ইস্যু মহিলা সুরক্ষা। অথচ ভোটের মরশুমেই ইভটিজিং-এর শিকার হচ্ছেন মেয়েরা। এবার খাস প্রধানমন্ত্রীর সুরে ‘দিদি ও দিদি’ ডাক দিয়ে মহিলাদের পিছু নিচ্ছে ইভটিজার। এমনটাই দাবি করছে বেঙ্গল সিটিজেন ফোরাম। এই মর্মে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নামে আমহার্স্ট স্ট্রিট থানায় একটি অভিযোগও দায়ের করেছে এই ফোরাম।

আরও পড়ুন: লেনিন সরণিতে ভয়াবহ আগুন, ভয়াবহ হচ্ছে পরিস্থিতি

FIR-এ উল্লেখ করা হয়েছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রত্যেকটি জনসভায় যেভাবে মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘দিদি’ সম্বোধনে কটাক্ষ করা হচ্ছে, তার ফলশ্রুতি এই ইভটিজিং। তাঁকে অনুকরণ করেই নিত্যদিন কটূক্তির শিকার হতে হচ্ছে শহরের মহিলাদের। এই ইভটিজারদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়েছে বেঙ্গল ফোরামের সদস্যরা। ঘটনার প্রতিবাদে তাঁরা থানার সামনে বিক্ষোভও প্রদর্শন করেন।

প্রধানমন্ত্রীর কুশপুতুল জ্বালিয়ে প্রতিবাদ দেখান বেশ কিছু তরুণ তরুণী। প্রধানমন্ত্রীকে ক্ষমা চাইতে হবে এই দাবিতে বেশ কিছুক্ষণ অবস্থানও করেন তাঁরা। বেঙ্গল ফোরামের তরফে জয় মুখোপাধ্যায় জানা, যেভাবে সর্ব সমক্ষে প্রধানমন্ত্রী বাংলার মেয়ে মমতাকে হেনস্থা করছেন তা অপমানজনক। তাঁর এই আচরণে হেনস্থা হচ্ছেন পাড়ার মা-বোনেরাও। আর সেই কারণেই এই প্রতিবাদ। থানায় অভিযোগ দায়ের করার পাশাপাশি নির্বাচন কমিশনে যাওয়ার কথাও জানিয়েছে বেঙ্গল সিটিজেন ফোরাম।

আরও পড়ুন: অবাধে ভোট নিশ্চিত করতে বাহিনীকে ঘেরাও করতে বলেছি, কমিশনকে জবাব মমতার

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest