বুদ্ধদেব ভট্টাচার্যর শারীরিক অবস্থার অবনতি, ভর্তি করা হল হাসপাতালে

শরীরে অক্সিজেনের মাত্রা কমে দাঁড়িয়েছে ৮৬তে, যার স্বাভাবিক মাত্রা ৯০। শিথিল হয়ে গিয়েছে অঙ্গপ্রত্যঙ্গ সঞ্চালনা।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শারীরিক অবস্থার অবনতি হয়েছে বুদ্ধদেব ভট্টাচার্যর। তাঁকে অবিলম্বে হাসপাতালে ভর্তি করানোর পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। করোনায় আক্রান্ত রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী এতদিন তাঁর পাম অ্যাভিনিউয়ের বাড়িতে থেকেই চিকিৎসা করাচ্ছিলেন। কিন্তু মঙ্গলবার তাঁর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে হাসপাতালে ভর্তি হতে বলেন চিকিৎসকরা। চিকিৎসকরা জানিয়েছেন, বুদ্ধদেবের শরীরে অক্সিজেনের মাত্রা অনেকটাই কমে গিয়েছে। ৯০ এর নীচে নেমে গিয়েছে তাঁর অক্সিজেনের স্তর। আলিপুরের  বেসরকারি হাসপাতালে তাঁকে ভরতি করানো হতে পারে বলে সূত্রের খবর।

তাঁর অসুস্থতা দীর্ঘদিনের। সিওপিডি-র রোগী তিনি। সাইটোকাইন স্টর্ম নিয়েও চিন্তিত চিকিৎসকরা। মাস কয়েক আগে হাসপাতালে চিকিৎসা সেরে ফিরেছেন। তারপরই মারণ করোনা ভাইরাসে আক্রান্ত হন বুদ্ধদেব ভট্টাচার্য। কিন্তু তিনি কিছুতেই হাসপাতালে যেতে রাজি হননি। ফলে বাড়িতেই সবরকম ব্যবস্থা করে, হোম আইসোলেশনে রেখে শুরু হয়েছিল চিকিৎসা। স্বাভাবিকই চলছিল সব।

আরও পড়ুন: ‘রক্তচোষা রাজ্যপালের বিরুদ্ধে থানায় ডায়েরি করুন’, বিস্ফোরক কল্যাণ

অক্সিজেন (Oxygen) স্যাচুরেশনও মাত্রার মধ্যেই ছিল। কিন্তু মঙ্গলবার সকাল থেকে আচমকাই অবস্থার অবনতি হতে শুরু করে। শরীরে অক্সিজেনের মাত্রা কমে দাঁড়িয়েছে ৮৬তে, যার স্বাভাবিক মাত্রা ৯০। শিথিল হয়ে গিয়েছে অঙ্গপ্রত্যঙ্গ সঞ্চালনা। খানিকটা অচৈতন্য মতো অবস্থা হয়ে যা প্রাক্তন মুখ্যমন্ত্রীর৷তা দেখেই চিকিৎসকরা জানিয়েছেন, এবার হাসপাতালে ভরতি হতেই হবে। সেইমতো ব্যবস্থা করা হচ্ছে।

প্রাক্তন মুখ্যমন্ত্রীর স্ত্রী মীরা ভট্টাচার্যও করোনায় আক্রান্ত হয়েছিলেন। হাসপাতালে সপ্তাহখানেক চিকিৎসার পর করোনামুক্ত হয়ে সোমবারই বাড়ি ফিরেছেন। আর মঙ্গলবার সকাল থেকে প্রাক্তন মুখ্যমন্ত্রী অসুস্থ হয়ে পড়েন। এদিকে, রাজ্যে প্রাকৃতিক দুর্যোগ আসন্ন।

আসছে অতি শক্তিশালী ঘূর্ণিঝড় ‘ইয়াস’। তাতে বিদ্যুৎ বিভ্রাটের আশঙ্কা সর্বাধিক। এই অবস্থায় বাড়িতে বিদ্যুৎ সংযোগ না থাকলে চিকিৎসা চালানো বেশ কঠিন। তার চেয়ে হাসপাতালে ভরতি হয়ে চিকিৎসা করানো অনেক নিরাপদ। হাসপাতালে যেতে একেবারেই নারাজ বুদ্ধদেববাবুকে এভাবে বুঝিয়েছেন চিকিৎসকরা। সূত্রের খবর, পরিস্থিতির কথা বুঝে তিনি হাসপাতালে যেতে রাজি হয়েছেন।

আরও পড়ুন: ঝড়ের পর কারেন্ট চলে গেলে কোন নম্বরে ফোন করবেন কলকাতার বাসিন্দারা? জেনে নিন

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest