Fake IPS: Allegations of threatening more than money against Fake IPS Rajarshi Bhattacharjee

খাস কলকাতায় ধরা পড়ল ভুয়ো আইপিএস, এনআইএ অফিসার পরিচয়ে জালিয়াতি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

তদন্তকারীরা যেমনটা মনে করেছিলেন, ঠিক তেমনটাই তথ্য উঠে আসছে ভুয়ো আইপিএস-কে জেরা করে। দেবাঞ্জন দেবের মতো নিজের ভুয়ো পরিচয় ভাঙিয়ে রাজর্ষি ভট্টাচার্যও মোটা অঙ্কের টাকা প্রতারণা করেছেন।

তদন্তে জানা গিয়েছে, রাজর্ষি আইপিএস পরিচয় দিয়ে জাকির হোসেন নামে এক ব্যক্তির কাছ থেকে ২ লক্ষ টাকা দাবি করেছিলেন। টাকা না দিলে তাঁকে গ্রেফতার করা হবে বলেও হুমকি দিয়েছিলেন। গত ২৬ জুলাই পার্ক স্ট্রিট থানায় অভিযোগ দায়ের করেন জাকির হোসেন নামে ওই ব্যক্তি। আর অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে লালবাজারের গোয়েন্দাদের জালে ধরা পড়েন ভুয়ো আইপিএস রাজর্ষি।

আরও পড়ুন: Khela Hobe Diwas: কেন ১৬ আগস্ট পালিত হবে ‘খেলা হবে’ দিবস, যুক্তি দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়

ভুয়ো আইএএস দেবাঞ্জন দেবের পর ভুয়ো আইপিএস রাজর্ষি ভট্টাচার্য ওরফে বাবাই। পুলিশ সূত্রে খবর, আইপিএস অফিসার পরিচয় দিয়ে নীল বাতি লাগানো গাড়ি নিয়ে ঘুরে বেড়াত ধৃত ব্যক্তি। বিভিন্ন মানুষজনকে মিথ্যে মামলায় ফাঁসিয়ে দেওয়ার হুমকি দিত। হুমকি দিয়ে টাকা নিত বলে অভিযোগ। পুলিশের কাছে তার নামে অভিযোগ জমা পড়েছিল। সেই অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত রাজর্ষি ভট্টাচার্য ওরফে বাবাইকে এবং আরও দু’‌জনকে গ্রেফতার করা হয়েছে।

কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার ক্রাইম মুরলীধর শর্মা টুইট করে ভুয়ো আইপিএসের গ্রেফতারির কথা জানিয়েছেন। দেবাঞ্জন কাণ্ড প্রকাশ্যে আসতেই নীলবাতি লাগানো গাড়ি ব্যবহারের ক্ষেত্রে নতুন নির্দেশিকা জারি করেছে পরিবহণ দফতর। শুরু হয়েছে চেকিং, ধরপাকড়। তারপরও বুক ফুলিয়ে শহরে ভুয়ো আইপিএসের ঘুরে বেড়ানোয় কপালে ভাঁজ ফেলেছে পুলিশ কর্তাদের। ভুয়ো সিবিআই অফিসার, ভুয়ো আইনজীবী, ভুয়ো মানবাধিকার কর্মী, এমনকী ভুয়ো সাংবাদিকও ধরা পড়েছে। শহরজুড়ে নীলবাতি গাড়ির অপব্যবহারের ছবিও ধরা পড়েছে।

আরও পড়ুন: হেস্টিংসে BJP-র সাংগঠনিক বৈঠক চলাকালীন হাতাহাতি, যুবমোর্চার সহ-সভাপতি মৃত্যু

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest