Famous cartoonist Narayan Debnath is ill and admitted to hospital

ফের ভর্তি হাসপাতালে নারায়ণ দেবনাথ, শারীরিক অবস্থা নিয়ে উদ্বিগ্ন চিকিৎসকরা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বছর ৯৭ বছর। আর এই বয়সজনিত কারণেই শরীরে দেখা দিয়েছে একাধিক সমস্যা। গত ২০দিন ধরে চিকিৎসার পরও এখনও সুস্থ হননি প্রখ্যাত কার্টুনিস্ট নারায়ণ দেবনাথ। যা চিন্তায় রাখছে চিকিৎসকদের। তবে শিল্পীকে দ্রুত সুস্থ করে তোলার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন ডাক্তাররা।

মিন্টো পার্কের নার্সিংহোম সূত্রে জানা গিয়েছে, বর্তমানে আইসিইউ-তে রয়েছেন ৯৮ বছর বয়স্ক ওই শিল্পী। তাঁকে রক্ত দিতে হচ্ছে। তাঁর শ্বাসপ্রশ্বাসের সমস্যা রয়েছে। পাশাপাশি অন্যান্য শারীরিক সমস্যাও রয়েছে। গত বেশ কয়েক দিন ধরেই অসুস্থ ছিলেন তিনি। তবে ২৪ ডিসেম্বর হাওড়ার শিবপুরের বাড়ি থেকে তাঁকে ওই নার্সিংহোমে ভর্তি করতে হয়।

আরও পড়ুন: ভাইয়ের বউয়ের করোনা হয়েছে, ভাই ছিলেন বাইরে, ধমক দিলেন মমতা

রাজ্যের পক্ষ থেকে আগেই ওই কার্টুন শিল্পীর চিকিৎসার দায়িত্ব নেওয়া হয়েছিল। সেই সময় চিকিৎসকদের একটি বিশেষ দল আগেই তৈরি হয়েছিল। চিকিৎসকদের সেই দলটিই তাঁর চিকিৎসা করছে। বৃহস্পতিবার বিকেল চারটেয় তাঁকে দেখতে যাওয়ার কথা সমবায় মন্ত্রী অরূপ রায়ের। থাকতে পারেন স্বরাষ্ট্রসচিব বিপি গোপালিকাও।

উল্লেখ্য, গত বছরও জানুয়ারি মাসে অসুস্থ হওয়ায় হাসপাতালে ভরতি করা হয়েছিল নারায়ণবাবুকে। সে সময় তাঁর স্মৃতিশক্তি পরীক্ষা করে নেওয়ার সিদ্ধান্ত নেন চিকিৎসকরা। বিখ্যাত শিশু সাহিত্যিকের হাতে ধরিয়ে দেওয়া হয় কাগজ-কলম। বলা হয়, তাঁর কোনও সৃষ্টি ফুটিয়ে তুলতে। কাগজ কলম পেয়ে এক মুহূর্তও অপেক্ষা করেননি তিনি। সঙ্গে সঙ্গে সাদা কাগজে ফুটিয়ে তোলেন বাঁটুলকে। ‘হাঁদা ভোঁদা’, ‘বাঁটুল দি গ্রেট’, ‘নন্টে ফন্টে’, ‘বাহাদুর বেড়াল’, ‘ডানপিটে খাঁদু আর তার কেমিক্যাল দাদু’র মতো বিখ্যাত কার্টুন চরিত্রের স্রষ্টা নারায়ণ দেবনাথ (Narayan Debnath)। ২০১৩ সালে সাহিত্য অ্যাকাডেমি পুরস্কার পেয়েছেন তিনি। ২০২১-এ পদ্মশ্রী। যদিও দশ মাস পেরোলেও ‘পদ্মশ্রী’ সম্মান পৌঁছয়নি নারায়ণ দেবনাথের কাছে। খেতাব নিয়ে অন্ধকারে দেবনাথ পরিবারও।

আরও পড়ুন: দেড় কেজি সোনার পেস্ট ! পাচার করতে গিয়ে বিমানবন্দরে ধরা পড়ল দুই যাত্রী, তারপর…

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest