দিল্লির রাজপথে অশান্তির জন্য কেন্দ্রের ‘উদাসীনতাকেই’ দায়ী করলেন Mamata

'দিল্লির রাস্তার ঘটনা উদ্বেগজনক। আমি ব্যথিত। এই পরিস্থিতির জন্য দায়ী কেন্দ্রের অসংবেদনশীল ও উদাসীনতা।'
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রজাতন্ত্র দিবসের দিনই রাজধানীতে কৃষক আন্দোলনের (Farmer Protest) এক ব্যতিক্রমী রূপ দেখতে পাওয়া গিয়েছে। যা নিয়ে নিন্দায় সরব শাসক-বিরোধী নির্বিশেষে সকল মহল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বিষয়টি নিয়ে একটি টুইট করেছেন মঙ্গলবার সন্ধেয়। তবে অশান্তির ঘটনার জন্য কেন্দ্রীয় সরকারকেই কাঠগড়ায় তুলেছেন তিনি। মমতার মতে, এই পরিস্থিতির জন্য কেন্দ্রের ‘উদাসীনতাই’ দায়ী।

দিল্লির কৃষক আন্দোলনে শুরু থেকে সমর্থন দিয়ে আসছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ডেরেক ও’ব্রায়েন-সহ দলের সাংসদদের পাঠিয়েছিলেন সিঙ্ঘু সীমান্তে। সেখানে ফোনে কৃষক নেতাদের সঙ্গে কথা হয় তৃণমূল নেত্রীর। মঙ্গলবার প্রজাতন্ত্র দিবসে কৃষকদের ট্র্যাক্টর মিছিল (Kisan March) ঘিরে ধুন্ধুমার দিল্লিতে। ব্যারিকেড ভেঙে লালকেল্লায় ঢুকে পড়েন কৃষকরা।

আরও পড়ুন: কৃষক বিক্ষোভে রণক্ষেত্র দিল্লি, ট্র্যাক্টর উলটে দিল্লিতে মৃত্যু কৃষকের, গুলি চালানোর অভিযোগ বিক্ষোভকারীদের

এই অস্থির অবস্থার জন্য কেন্দ্রের মনোভাবকেই দায়ী করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। টুইট করেছেন,’দিল্লির রাস্তার ঘটনা উদ্বেগজনক। আমি ব্যথিত। এই পরিস্থিতির জন্য দায়ী কেন্দ্রের অসংবেদনশীল ও উদাসীনতা।’

মুখ্যমন্ত্রী টুইটে লেখেন, “দিল্লির রাজপথে যে ঘটনাগুলি ঘটেছে তা অত্যন্ত উদ্বেগের এবং বেদনার। কৃষক ভাই-বোনেদের প্রতি কেন্দ্রের অসংবেদনশীল মনোভাব এবং উদাসীনতাই এই পরিস্থিতির জন্য দায়ী।” এটাই ছিল মমতার প্রথম টুইট।

দ্বিতীয় টুইটে তিনি লিখেছেন, “প্রথমত, কৃষকদের সমর্থন ছাড়াই এই আইনগুলি পাস করানো হয়েছিল। এরপর গত দু’মাস ধরে ভারতজুড়ে আন্দোলন সত্ত্বেও তাঁদের প্রতি কেন্দ্রের মনোভাব ছিল অত্যন্ত অবহেলার। কেন্দ্রের উচিত কৃষকদের সঙ্গে আলোচনা করে এই ড্রাকোনিয়ান আইন বাতিল করা।”

রাহুল গান্ধী (Rahul Gandhi) মঙ্গলবার দুপুরে টুইট করেন এই নিয়ে। তিনি লেখেন, “হিংসা কোনও সমস্যার সমাধান হতে পারে না। আহত যেই হন না কেন, লোকসান আমাদেরই দেশের।” এরপরই কেন্দ্রের উদ্দেশে আবেদনের সুরে তিনি লেখেন, “দেশের স্বার্থে কৃষক-বিরোধী এই আইন প্রত্যাহার করুন।”

আরও পড়ুন: হোয়াটসঅ্যাপের জনপ্রিয় ফিচার হাজির Signal-এ, সুবিধা হবে ইউজারদের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest