লেনিন সরণিতে ভয়াবহ আগুন, ভয়াবহ হচ্ছে পরিস্থিতি

এখনও দগদগে নিউ কয়লাঘাট ভবনের বিধ্বংসী আগুনের স্মৃতি। ঘটনায় নয় জনের মৃত্যুর সেই রেশ কাটতে না কাটতেই আবারও আগুন লাগার ঘটনায় চাঞ্চল্য ছড়ায় কলকাতায়
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ফের অগ্নিকাণ্ড কলকাতায়। এবার লেনিন সরণীর একটি বাড়িতে ভয়াবহ আগুন লাগার খবর সামনে এল। জ্যোতি সিনেমার কাছে আগুন লাগে। ঘটনাস্থলে পৌছছে ৮টি দমকলের ইঙ্গিন। গোটা এলাকা ভরে গিয়েছে কালো ধোঁয়ায়।

ঘটনাস্থলে দমকলের ১০টি ইঞ্জিন। বহুতলের একতলা থেকে দোতলায় ছড়াচ্ছে আগুন। ঢিল মেরে, আধলা ইঁট দিয়ে কাচ ভেঙে, আঁকশি দিয়ে ভেতরে ঢোকার চেষ্টা করছেন দমকল কর্মীরা। আটটি দমকলের ইঞ্জিন গলির মধ্যে। বাকি দুটি ইঞ্জিন রয়েছে বড় রাস্তায়। প্রায় দেড়ঘণ্টা চলছে আগুন নিয়ন্ত্রণের কাজ। বহুতলের পেছন দিকে পৌঁছতে পারেননি দমকলকর্মীরা।

কালো ধোঁয়ায় ঢেকেছে এলাকা। বহুতলে মজুত তামার তার-সহ বৈদ্যুতিক সরঞ্জাম। একতলার বন্ধ গোডাউন থেকে ছড়িয়ে পড়ছে আগুন। এখনও পর্যন্ত অনিয়ন্ত্রিত আগুন। খালি করা হয়েছে সমস্ত দোকান। উদ্ধারকার্যে গিয়ে অসুস্থ এক দমকল কর্মী। ঘটনাস্থলে  ডিসি সেন্ট্রাল রূপেশ কুমার।

লেনিন সরণির এই গোটা রাস্তা জুড়েই রয়েছে দোকান ও বহুতল। রয়েছে একাধিক ছোট বড় গুদাম। ঘিঞ্জি এলাকা হওয়ায় দ্রুত ছড়িয়ে পড়ছে আগুন। ডি প্লাস ফোরের অত্যন্ত পুরনো এই বহুতলটিতে নেই কোনও অগ্নিনির্বাপক যন্ত্র।

আরও পড়ুন: ‘যারা ভারতে জন্মেছে তাঁরাই ভারতীয়’, বহিরাগত ইস্যুতে এবার মোদীকে খোঁচা মহুয়ার

আগুন লাগার খবর ছড়িয়ে পড়তেই ছিন্ন করা হয় এলাকার বিদ্যুৎ সংযোগ। স্থানীয় এক দোকনদার জানিয়েছেন, আগুন লাগতেই সকলে মিলেই বেরিয়ে আসেন বাইরে। বহুতলের মধ্যেও কেউ আটকে নেই বলে জানান তাঁরা। সকলকেই উদ্ধার করে আনা সম্ভব হয়েছে এমনটাই দাবি স্থানীয়দের।

দমকল সূত্রে জানা গিয়েছে, আগুন লাগার খবর পেয়েই ঘটনাস্থলে প্রথমে পৌঁছয় ৬টি ইঞ্জিন। তারপরে যায় আরও তিনটি ইঞ্জিন। শেষে পৌঁছয় আরও একটি ইঞ্জিন।

সম্প্রতি, স্ট্র্য়ান্ড রোড অগ্নিকাণ্ডের পরেই অতি তৎপর হয়েছে দমকল। শনিবার, লেনিন সরণি অগ্নিকাণ্ডে দেখা গেল কালো ধোঁয়া থেকে বাঁচতে মাস্ক পরেই আগুন নেভাচ্ছেন দমকলকর্মীরা। দমকল সূত্রে খবর, স্ট্র্য়ান্ড রোডের কাণ্ডের পুনরাবৃত্তি যাতে না ঘটে সেদিকে কড়া নজর দেওয়া হয়েছে।

এখনও দগদগে নিউ কয়লাঘাট ভবনের বিধ্বংসী আগুনের স্মৃতি। ঘটনায় নয় জনের মৃত্যুর সেই রেশ কাটতে না কাটতেই আবারও আগুন লাগার ঘটনায় চাঞ্চল্য ছড়ায় কলকাতায়। দু’দিন আগেই আগুন লাগে ওই বিল্ডিংয়েরই ৫০০ মিটারের মধ্যে অবস্থিত স্ট্র্যান্ড রোডের একটি রাষ্ট্রয়াত্ব ব্যঙ্কের শাখায়। পর পর ঘটে যাওয়া অগ্নিকাণ্ডের জেরে উদ্বিগ্ন শহরবাসী।

আরও পড়ুন: কলকাতায় রেকর্ড গরম, আগামী ২৪ ঘণ্টা বজায় থাকবে অস্বস্তি, পূর্বাভাস হাওয়া অফিসের

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest