Fire at guest house in kolkata, death of 1 Bangladeshi

Fire in Kolkata: : ফ্রি স্কুল স্ট্রিটের গেস্ট হাউসে ভয়াবহ আগুন, মৃত এক বাংলাদেশি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কাকভোরে শহর কলকাতায় আগুন। আগুন লাগে ফ্রি স্কুল স্ট্রিটের একটি গেস্ট হাউসে। ধোঁয়ায় শ্বাসরুদ্ধ হয়ে মৃত্যু হয় বাংলাদেশি এক অতিথির। অসুস্থ হয়ে পরেন আরও দুজন বাংলাদেশি নাগরিক।

জানা গিয়েছে, শনিবার ভোরে আগুন দেখা যায় ৫ নম্বর মির্জা গালিব স্ট্রিটের (ফ্রি স্কুল স্ট্রিট) একটি গেস্ট হাউসে আগুন। গেস্ট হাউসের দোতলা থেকে দ্রুত এই আগুন ছড়িয়ে যায় আশেপাশে। ওই গেস্ট হাউসের এক কর্মী জানান, রিসেপশনে এই আগুন লাগে। পরে তা ছড়িয়ে যায় অন্য ঘরগুলিতে। কালো ধোঁয়ায় ঢেকে যায় চারদিক। একে একে অন্তত দশ থেকে বারোটি ঘর পুড়ে যায়। ওই ঘরগুলিতে বেশ কয়েকজন বাংলাদেশি নাগরিক ছিলেন। তাঁদের সবাইকে সরিয়ে আনা হয়। উদ্ধার করা হয় ১৬ জনকে। ধোঁয়ায় অসুস্থ হয়ে পড়েন বেশ কয়েকজন।

আরও পড়ুন: ‘আমরা যেন দায়িত্ব, নম্রতা, আনুগত্য ভুলে না যাই’, বিপুল জয়ের পর টুইট করলেন মমতা

কিন্তু এক বৃদ্ধাকে প্রথমে উদ্ধার করা সম্ভব হয়নি। পরে ৬০ বছরের ওই বৃদ্ধার দগ্ধ দেহ উদ্ধার হয়। জানা গিয়েছে, মৃতার নাম সামিমাতুল আরস। তিনি বাংলাদেশের নাগরিক। বছর পঁয়ত্রিশের মইনূল হক নামে আরও এক বাংলাদেশি নাগরিককে অসুস্থ অবস্থায় এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়। এছাড়াও মেহাতাব আলম নামে মুর্শিদাবাদের এক বাসিন্দাকে মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। দমকলের বেশ কিছুক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

সাধারণত বাংলাদেশ থেকে এ রাজ্যে চিকিৎসা করাতে আসেন, এমন মানুষজনই থাকতেন এই গেস্ট হাউসে। এ দিন আগুন লাগার সময় সেখানে উপস্থিত ছিলেন ২৮ জন বাংলাদেশি নাগরিক। ঘটনার পরই তাঁদের অন্য একটি গেস্ট হাউসে নিয়ে যাওয়া হয়।খবর পেয়ে এ দিন ভোরে ঘটনাস্থলে যান ডিসি সেন্ট্রাল রূপেশ কুমার।  এ ভাবে একটি বাড়িতে গেস্ট হাউস চালানো হচ্ছিল, কিন্তু সেখানে অগ্নি নির্বাপণ ব্যবস্থা কেমন ছিল, তা নিয়েই প্রশ্ন উঠেছে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন আগুন লাগার সঙ্গে সঙ্গে জানালা ভেঙে মানুষজনকে বের করার ব্যবস্থাও করা হয়। প্রাথমিকভাবে আগুন নেভানোর চেষ্টা করে প্রতিবেশীরাই।

আরও পড়ুন: Anubrata Mandal: গরু পাচার মামলায় রক্ষাকবচের আবেদন খারিজ, অস্বস্তি আরও বাড়ল অনুব্রতর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest