Fire at IICB laboratory in Jadavpur, 5 fire engines at the scene

Jadavpur Fire: একের পর এক বিস্ফোরণের শব্দ, যাদবপুরে কেমিক্যাল ল্যাবে ভয়াবহ আগুন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

যাদবপুরে আইআইসিবি অর্থাৎ ইন্ডিয়ান ইন্সটিটিউট অব কেমিক্যাল বায়োলজির গবেষণাগারে ((Council Of Scientific And Industrial Research–Indian Institute Of Chemical Biology) আগুন। কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছে গোটা এলাকা। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের ১২ টি ইঞ্জিন। যুদ্ধকালীন তৎপরতায় কাজ করা হচ্ছে। তবে ওই বিল্ডিংয়ের ভিতরে কেউ আটকে পড়েছেন কি না, তা এখনও স্পষ্ট নয়।

সংস্থার কর্মীরা জানিয়েছেন দুপুর পৌনে বারোটা নাগাদ আইআইসিবি গবেষণাগার থেকে ধোঁয়া বেরোতে দেখেন তাঁরা। দ্রুত খবর দেওয়া হয় দমকলকে। ঘটনাস্থলে আসে বিপর্যয় মোকাবিলা দলের কর্মীরা। চারতলার রসায়নের গবেষণাগারে আগুন লাগায় আতঙ্ক ছড়িয়ে পড়ে পড়ুয়া ও কর্মীদের মধ্যে। তবে আগুন লাগার সময় ওই গবেষণাগারের ভিতরে কেউ ছিলেন না বলে জানিয়েছে সংস্থার কর্মীরা।

আরও পড়ুন: বিমান-সূর্যদের বিদায়! সিপিএমের পরবর্তী রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম

গবেষণাগারের ভিতর থেকে বিস্ফোরণের শব্দ পাওয়া যায়। মনে করা হচ্ছে গবেষণারের ভেতরে থাাকা কোনও সিলিন্ডার ফাটায় এই শব্দ। আগুন লাগার পর গোটা এলাকা ধোঁয়ায় ঢেকে যায়। ঘটনাস্থলে যান যাদবপুর থানার ওসি এবং স্থানীয় কাউন্সিলর মৌসুমী দাস।

শেষ পাওয়া খবর অনুযায়ী, বর্তমানে ঘটনাস্থলে রয়েছে ১২ টি ইঞ্জিন। আরও কয়েকটি ইঞ্জিন সেখানে যাচ্ছে বলে খবর।জানা গিয়েছে, ক্রমশ বাড়ছে ধোঁয়ার দাপট। ইতিমধ্যেই ওই বিল্ডিংয়ের ভিতরে থাকা বেশ কয়েকজন কর্মীকে উদ্ধার করা হয়েছে। এখনও ভিতরে কেউ আটকে আছে কি না, তা স্পষ্ট নয়। দমকল কর্মীরা জানিয়েছেন, যতদ্রুত সম্ভব আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হচ্ছে। তবে এখনই অগ্নিকাণ্ডের কারণ জানানো সম্ভব নয়। আগুন নিয়ন্ত্রণে এলে তবেই জানা যাবে বিষয়টি। এই অগ্নিকাণ্ডের ঘটনায় তীব্র আতঙ্ক ছড়িয়েছে যাদবপুরের বাসিন্দাদের মধ্যে।

আরও পড়ুন: KMC Water Supply: আজ দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ অংশ বন্ধ পানীয় জল সরবরাহ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest