Site icon The News Nest

কলুটোলায় আগুন নিয়ন্ত্রণহীন,পরিস্থিতি দেখতে গিয়ে অসুস্থ দমকল মন্ত্রী সুজিত বসু

kolutola1 scaled

কলুটোলায় বহুতলের আগুন এখনও আয়ত্তে আসেনি। আগুন নেভাতে চার ঘন্টা ধরে লড়াই চালাচ্ছে দমকল বাহিনী। দমকল কর্মীরা কার্যত প্রাণের ঝুঁকি নিয়ে আগুন নেভানোর কাজ করছেন। কাজ করছে দমকলের অন্তত ২০ টি ইঞ্জিন। আর পরিস্থিতি পরিদর্শনে গিয়ে প্রবল ধোঁয়ায় অসুস্থ হয়ে পড়লেন দমকল মন্ত্রী সুজিত বসু (Sujit Basu)। তাঁর শ্বাসকষ্ট হয়। সঙ্গে সঙ্গে তাঁকে ওই এলাকা থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয় বলে খবর।

বেলা ১১টা নাগাদ কলুটোলা স্ট্রিটের একটি চারতলা গুদামের দোতলায় আগুন লাগে। মুহূর্তের মধ্য়ে তা ছড়িয়ে পড়ে আশেপাশের বাড়িগুলিতে।  খবর পেয়ে ঘটনাস্থলে একে একে দমকলের ২০টি ইঞ্জিন পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করেন। কিন্তু ঘিঞ্জি এলাকায় আগুন নিয়ন্ত্রণে আনা কিছুতেই সম্ভব হচ্ছে না।
কলুটোলা স্ট্রিটের চারতলা বহুতলের দোতলায় প্রথম আগুন লক্ষ করেন স্থানীয়রা। ওই তলায় কয়েকটি দোকানের গুদাম রয়েছে বলে জানা গিয়েছে। প্লাস্টিকের জিনিসপত্র-সহ দাহ্য পদার্থ মজুত থাকায় আগুন দ্রুত ছড়ায় বলে মনে করা হচ্ছে। কালো ধোঁয়ায় ভরে গিয়েছে আকাশ। ঘটনাস্থলে গিয়েছেন দমকল মন্ত্রী সুজিত বসু। যে বহুতলে আগুন লেগেছে সেখানকার বাসিন্দাদের বার করে নিয়ে আসা হয়েছে। এখনও পর্যন্ত হতাহতেরও কোনও খবর নেই বলে জানান সুজিত।
দমকল আধিকারিকদের অনুমান, গোটা বাড়িটিতে অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল না। তাই নানা জায়গা থেকে জল জোগাড় করে আগুন নেভানোর কাজ করতে হয়েছে। তাতেই কাজ আরও কঠিন হয়ে পড়ে দমকল কর্মীদের। তাঁরা বাড়ির ভিতরেও ঢুকতে পারেননি। অগ্নিকাণ্ডের ঘটনায় ব্যাপক ক্ষতি হয়েছে বলেই দাবি স্থানীয় বাসিন্দাদের।
Exit mobile version