কলকাতা বিমানবন্দরে ঝাঁকে ঝাঁকে মৌমাছির হানা! আপদ বিদায়ে দাগা হল জলকামান, দেখুন ভিডিও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মশা মারতে কামান দাগার কথা তো আমরা শুনেছিই। এবার মৌমাছি তাড়াতে বিমানবন্দরে দাগা হল জলকামান। তাও পরপর দু’‌দিন এই কাজ করতে ডাক পড়ল কলকাতা বিমানবন্দরের দমকল বাহিনীর। আর অদ্ভুতভাবে, দু’‌দিনই ভোগান্তির শিকার একই বেসরকারি উড়ান সংস্থা ও তার যাত্রীরা। মৌমাছির হানা থেকে রক্ষা পেতে গিয়ে নির্ধারিত সময়ের এক ঘণ্টা দেরিতে ছাড়ে উড়ান।

সোশ্যাল মিডিয়ায় ঘটনার ভিডিও ছড়িয়ে পড়তেই তা মুহূর্তে ভাইরাল হয়ে যায় ৷ শয়ে শয়ে মৌমাছি গুনগুন করে উড়তে থাকে আকাশেও ৷ একসঙ্গে এত মৌমাছির ঝাঁক দেখে সকলেই চমকে ওঠেন ৷ বিমানের কাছাকাছি যে কর্মীরা ছিলেন, যাঁরা জ্বালানি ভরছিলেন বা বিমান পরিষ্কার করছিলেন, তাঁরা স্বভাবতই ভয় পেয়ে যান ৷ মৌমাছি তাড়াতে এরপর দমকলবাহিনীর ডাক পড়ে ৷ উচ্চ ক্ষমতাসম্পন্ন জলের জেট দিয়ে এক নিমেষেই বিমান থেকে মৌমাছিগুলিকে নামিয়ে আনেন দমকল বাহিনীর সদস্যরা৷

আরও পড়ুন: ধুতি-পাঞ্জাবি পরে ময়দানে দেব, শুরু ‘গোলন্দাজ’- এর দ্বিতীয় পর্বের শুটিং

পরপর দু’দিন মৌমাছিদের এই নিমন্ত্রণহীন, অযাচিত হানায় বিভ্রান্ত হয়ে পড়েন বিমানের কাছাকাছি থাকা কর্মীরা। তাঁদের মধ্যে কেউ জ্বালানি ভরছিলেন, কেউ বিমান পরিষ্কার করছিলেন, কেউ যাত্রীদের মালপত্র তুলছিলেন, কেউ আবার নিয়ে আসছিলেন খাবার। ইঞ্জিনিয়ারেরা তখন ব্যস্ত ছিলেন যন্ত্রপাতির পরীক্ষায়। যাত্রীরা না ওঠায় বিমানের অভ্যন্তর অবশ্য তখনও খালি।

বিমানে এ হেন মৌমাছির হানা নতুন নয়। বিমানবন্দরের কর্তাদের কথায়, শীত পড়লেই খানিকটা বেশি চনমনে হয়ে ওঠে মৌমাছির দল। বিমানবন্দরের ভিতরে, মূলত পার্কিং বে-তে একটু বেশি সময় ধরে দাঁড়িয়ে থাকা বিমানের গায়ে এসে বসে তারা। কখনও দরজা ফাঁকা পেয়ে ভিতরেও ঢুকে পড়ে গুটিকতক। কীটনাশক ব্যবহার করে তাড়াতে হয় তাদের।

আরও পড়ুন: তরজা অব্যাহত,দিলীপ ঘোষের হাতে ফের আটকে গেল সৌমিত্র খাঁর তৈরি তালিকা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest