Fire broke out at SSKM stil panic remain, chief secretary orders forensic investigation

Fire: অগ্নিকাণ্ড আতঙ্ক এসএসকেএমে, ফরেনসিক তদন্তের নির্দেশ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অগ্নিকাণ্ডে বড়সড় ক্ষতির মুখ থেকে রক্ষা পেল SSKM হাসপাতাল। দমকলের ৯টি ইঞ্জিনের দু’ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে আসে আগুন। হাসপাতাল সূত্রে খবর, এই অগ্নিকাণ্ডের ঘটনায় রোগীদের কোনও ক্ষতি হয়নি। বৃহস্পতিবার রাত ১০টা নাগাদ SSKM-র রেডিয়োলজি বিভাগের সিটি স্ক্যান সেকশনে আগুন ফুলকি দেখা গিয়েছিল।

কিছুক্ষণের মধ্যেই আগুন দো’তলায় ছড়িয়ে পড়ে। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে আসে একের পর এক দমকলের গাড়ি। মইতে করে দো’তলায় উঠে জল দিতে শুরু করেন তাঁরা। হাসপাতাল সূত্রে খবর, ওই বিল্ডিংয়ে কোনও রোগী ছিলেন না। রাতে অগ্নিকাণ্ডের খবর পেয়ে হাসপাতালে ছুটে যান মুখ্যসচিব (Chief Secreatry) এইচ কে দ্বিবেদী, মন্ত্রী অরূপ বিশ্বাস। মুখ্যসচিব ফরেনসিক তদন্তের (Forensic Investigation) নির্দেশ দেন।

অগ্নিকাণ্ডের সময় বেশ কয়েকজন স্বাস্থ্যকর্মী আটকে পড়েছিলেন। দমকল কর্মীরা নিরাপদে তাঁদের বের করে নিয়ে আসেন। দমকলের প্রাথমিক অনুমান, সিটি স্ক্যান মেশিনে শর্ট সার্কিট থেকে আগুন লেগেছিল। তবে এই নিয়ে তদন্তে নেমেছে পুলিশ।

বৃহস্পতিবার রাত দশটা নাগাদ এসএসকেএম হাসপাতালে জরুরি বিভাগে আগুন লাগে। চারতলা বাড়ির দোতলায় শর্ট সার্কিট থেকে আগুন লাগে। ওই এলাকার গোটাটাই এসি নিয়ন্ত্রণে। ফলত দ্রুত গোটা এলাকা ধোঁয়ায় ঢেকে যায়। অগ্নিসংযোগের (Fire) ঘটনা দেখেই স্বাস্থ্যকর্মী ও নিরাপত্তা কর্মীরা দ্রুত অন্তত ২০ জন রোগীকে নিরাপদে সরিয়ে দেওয়া হয়।

SSKM-এ অগ্নিকাণ্ডের খবর পেয়ে রাতেই হাসপাতালে ছুটে যান মেয়র ফিরহাদ হাকিম। এছাড়াও হাসপাতালে গিয়েছিলেন বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস, রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী এবং কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল। পরে অরূপ বিশ্বাস বলেন, “সিটি স্ক্যান করার মেশিন থেকে ধোঁয়া বের হচ্ছিল। এটা কোনও মেশিনের সমস্যা নাকি অন্য কোনও কারণ — সেটা খতিয়ে দেখতে হবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest