স্ট্র্যান্ড রোডের বহুতলে ভয়াবহ আগুন, নীচেই পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের শাখা

সপ্তাহ তিনেক আগেই স্ট্র্যান্ড রোডে পূর্ব রেলের নিউ কয়লাঘাট বিল্ডিংয়ে বিধ্বংসী আগুনে মৃত্যু হয় ন’জনের। ঘিঞ্জি অফিস পাড়া এখন যেন জতুগৃহে পরিণত হয়েছে।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এখনও দগদগে নিউ কয়লাঘাট ভবনের বিধ্বংসী আগুনের স্মৃতি। সেই রেশ কাটতে না কাটতেই আবারও আগুন লাগল স্ট্র্যান্ড রোডের একটি বহুতলে। সেই বহুতলের নীচের তলে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের শাখা আছে। ইতিমধ্যে ঘটনাস্থলে দমকলের ছ’টি ইঞ্জিন এসেছে। ওই বহতুল থেকে থেকে পূর্ব রেলের সদর দফতর নিউ কয়লাঘাট ভবনের দূরত্ব খুব একটা বেশি নয়।

বুধবার সকাল ৭ টা ৪৫ মিনিট নাগাদ স্ট্র্যান্ড রোডের ওই বহুতলের চারতলায় আগুনের শিখা দেখতে পাওয়া যায়। দাউদাউ করতে জ্বলতে থাকে চারতলা। আগুনের লেলিহান শিখা দ্রুত চারতলার বিভিন্ন অংশে ছড়িয়ে পড়তে থাকে। গ্রাস করতে থাকে চারতলার বিভিন্ন অংশে। চারিদিকে ঢেকে যায় ধোঁয়া।

আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে রাস্তায় শুয়ে বিক্ষোভ চাকরিপ্রার্থীদের, আটক বেশ কয়েকজন

প্রাথমিকভাবে পাশের বহুতল থেকে ইট ছুড়ে জানালার কাঁচ ভাঙার চেষ্টা করেন স্থানীয়রা। ধোঁয়ার জেরে রীতিমতো সমস্যায় পড়েন তাঁরা। নিঃশ্বাস নিতেও অসুবিধা হচ্ছিল। তারইমধ্যে দ্রুত দমকলে খবর দেওয়া হয়। ইতিমধ্যে ঘটনাস্থলে এসে গিয়েছে দমকল। পাশের বহুতলের ছাদে পাইপ তুলে আগুন নেভানোর কাজ চলছে।

বহুতল থেকে বাসিন্দাদের সরিয়ে নেওয়া হয়েছে। আগুন লাগার কারণ এখনও স্পষ্ট নেই। তবে ভিতরে কেউ আটকে নেই বলে জানিয়েছেন দমকল কর্মীরা। আগুন লাগার সময়ে ভিতরে ছিলেন কয়েকজন নিরাপত্তারক্ষী। তাঁদেরকে বার করে আনা সম্ভব হয়েছে। স্থানীয়রা জানিয়েছেন, বহুতলে একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের শাখা আছে। সেইসঙ্গে ক্যান্টিনও চলে। দাহ্য বস্তু-সহ গ্যাস সিলিন্ডার থাকায় অগ্নিকাণ্ড আরও বিধ্বংসী হতে পারে পাশাপাশি গঙ্গার হাওয়ার জেরেও দ্রুত আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা তৈরি হয়েছে।

আরও পড়ুন: আরও বাড়বে গরম, ৪৮ ঘণ্টায় তাপপ্রবাহের সতর্কবার্তা জারি করল হাওয়া অফিস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest