Fire broke out in a four-storey building on Kalutala Street

ফের শহরে অগ্নিকাণ্ড! কলুতলা স্ট্রিটের চারতলা বিল্ডিংয়ে আগুন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সপ্তাহ শুরুর সকালে ফের অগ্নিকাণ্ড কলকাতায় (Kolkata)। সোমবার বড়বাজার লাগোয়া কলুটোলা স্ট্রিটের এক চারতলা বাড়ির দোতলায় আগুন জ্বলে ওঠে সকাল প্রায় ১১টা নাগাদ। ঘিঞ্জি এলাকা হওয়ায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। আশেপাশের বাড়িগুলিও কমবেশি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে দমকল সূত্রে খবর।

ঘটনার খবর পেয়ে সঙ্গে সঙ্গে দমকলের ৪ টি ইঞ্জিন পৌঁছয়। পরে পরিস্থিতির ভয়াবহতা বাড়তে থাকলে আরও চারটি ইঞ্জিন সেখানে পৌঁছে কাজ শুরু করে। আনা হয় হাইড্রলিক ল্যাডারও। তাতে উঠে ইঞ্জিনের সাহায্যে জল ছুঁড়ে আগুন নেভানোর কাজ চলছে। তবে আগুন নিয়ন্ত্রণে আনতে রীতিমতো হিমশিম দশা দমকল কর্মীদের। বাড়ছে চিন্তাও।

কলুটোলা স্ট্রিটের যে দোতলা বাড়িতে আগুন লেগেছিল তার পাশের দুটি বাড়িতেও আগুন ছড়িয়ে পড়ে। উল্টোদিকের বাড়ির জানলা থেকে দমকল কর্মীদের জল দিতে হচ্ছে। পাশাপাশি বেশকিছু বাড়ি আগুনের গ্রাসে চলে যেতে পারে। প্রতিটি বাড়ির কোণায় ব্যবসার জিনিসপত্র মজুত থাকে। তবে আগুন লাগার কারণ এখনও জানা যায়নি।

ঘটনায় হতাহতের সংখ্যা এখনও পর্যন্ত নেই। তবে বাসিন্দাদের নিরাপদ স্থানে সরিয়ে আনা হয়েছে। কালো ধোঁয়ার ছেয়ে গিয়েছে এলাকা। দমকল কর্মীদের প্রাথমিক অনুমান শর্ট সার্কিট থেকে আগুন লেগে থাকতে পারে। সেই বাড়িতে খেলনার গোডাউনও রয়েছে। সেখানে অগ্নিদাহ্য বস্তু থাকায় আগুন ছড়িয়ে পড়ায় আশঙ্কা থেকেই যাচ্ছে।

অগ্নি নির্বাপন ব্যবস্থা এই অঞ্চলে নেই বললেই চলে। আগুন নেভানোর উপযুক্ত পরিস্থিতিও নেই বলে জানিয়েছেন দমকল কর্তৃপক্ষ। পকেটে পকেটে আগুন জ্বলছে এখনও। ইতিমধ্যেই ৮টির পরিবর্তে ১২টি ইঞ্জিন আগুন নেভানোর কাজ শুরু করেছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest