Fire Broke out near at topsia Busstand

ভরদুপুরে তপসিয়ায় ঝুপড়িতে আগুন, আধ ঘণ্টার মধ্যেই পুড়ে শেষ সবকিছু! ঘটনাস্থলে দমকলের সাতটি ইঞ্জিন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শুক্রবার তপসিয়া মজদুর পাড়ায় আগ্নিকাণ্ডে আতঙ্ক ছড়াল এলাকায়। দমকল সূত্রের খবর, বেলা ১টা ১০ নাগাদ তপসিয়ার বস্তিতে আগুন লাগার খবর দেওয়া হয়। প্রথমে দমকলের পাঁচটি ইঞ্জিন পাঠানো হয় ঘটনাস্থলে। পরে আরও দুটি ইঞ্জিন পাঠানো হয়। আপাতত সাতটি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করছে।

কলকাতা শহরের অন্যতম ব্যস্ত এলাকা হল তপসিয়া মোড় (Topsia)। প্রতিদিনের মতোই আজও ব্যস্ত ছিল এলাকা। হঠাৎ দুপুর ১টা নাগাদ তিলজলা থানা এলাকার মজদুর পাড়ার খাল ধারের পাশে থাকা একটি বস্তি থেকে কালো ধোঁয়া বের হতে দেখতে পান এলাকাবাসী। খুব অল্প সময়ের মধ্যেই সেই আগুন ভয়াবহ আকার ধারণ করে। তখন ওই এলাকা থেকে গলগল করে আগুনের লেলিহান শিখা বের হতে দেখেন স্থানীয় বাসিন্দারা।

২৪ নম্বর বাস স্ট্যান্ডের কাছে মজদুর পাড়ায় বস্তিতে একটি বাড়িতে প্রথম আগুন লাগে। পরে সেটি ১০টিরও বেশি ঝুপড়িতে ছড়িয়ে পরে বলে খবর। দুপুর বেলা রান্না করতে গিয়েই আগুন লেগেছে বলে মনে করছেন স্থানীয়দের অনেকে। আগুনের জেরে কালো ধোঁয়ায় ভরে যায় আকাশ। বেশ কয়েকটি ঝুপড়ি একেবারে পুড়ে গিয়েছে। দমকলের পাশাপাশি পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাজ করছে বিপর্যয় মোকাবিলা দলও।

আতঙ্কিত হয়ে পড়েন এলাকাবাসূী। ঘর ছেড়ে বাইরে বেরিয়ে আসেন সকলে। তৎক্ষণাত খবর দেওয়া হয় দমকলে। তবে আগুন নেভাতে গিয়ে প্রথমে যথেষ্ঠ বেগ পেতে হয় দমকলকে। যেহেতু বস্তি, সেই কারণে এলাকাটি সম্পূর্ণ ঘিঞ্জি। সেই কারণে ঘটনাস্থান থেকে বেশ খানিকটা দূরে দমকলের গাড়ি দাঁড় করিয়ে জলের পাইপ ভিতরে টেনে আনতে হয়। আগুন নিয়ন্ত্রণে এলেও পনেরো থেকে ষোলোটি ঝুপড়ি সম্পূর্ণ ভস্মিভূত হয়ে গিয়েছে।

আগুনের খবর শুনতেই এলাকায় পৌঁছান রাজ্যের মন্ত্রী তথা বিধায়ক জাভেদ খান। তিনি দাবি করেন যে কীভাবে আগুন লেগেছে তা এখনও স্পষ্ট নয়। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।  এই ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। তবে, এখনও হতাহতের কোনও খবর নেই।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest