মানিকতলার ব্যাটারি কারখানায় বিধ্বংসী আগুন, ঘটনাস্থলে দমকলের ১১টি ইঞ্জিন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ফের অগ্নিকাণ্ডের ঘটনায় আতঙ্ক ছড়াল শহর কলকাতায়। বুধবার দুপুরে মধ্য কলকাতার (Central Kolkata) মানিকতলার সাহিত্য পরিষদ রোডের একটি ব্যাটারি কারখানায় আগুন লাগে। ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভাতে রীতিমতো হিমশিম খেতে হয় দমকল কর্মীদের।

দমকলের ১১টি ইঞ্জিন ঘটনাস্থলে ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে। ঘিঞ্জি এলাকায় আগুন লাগায় দমকলকর্মীদের আগুন নেভাতে সমস্যায় পড়তে হচ্ছে। স্থানীয়দের সহযোগিতায় দমকলকর্মীরা আগুন আয়ত্তে আনার চেষ্টা করছেন। মনে করা হচ্ছে, শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে। ওই গুদামে আগ্নি নির্বাপণ ব্যবস্থা ছিল কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। আগুন লাগার ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। দ্রুত খবর দেওয় হয় দমকলে। সঙ্গে সঙ্গে একের পর এক দমকলের গাড়ি পৌঁছতে শুরু করেছে।

আরও পড়ুন: আম জনতার সঙ্গে লাইনে দাঁড়িয়ে নিজের স্বাস্থ্যসাথীর কার্ড নিলেন মমতা

দমকল সূত্রে খবর, ইতিমধ্যে কিছুটা হলেও আগুন নিয়ন্ত্রণে এসেছে। ঘিঞ্জি এলাকা হওয়ায় সমস্যা রয়েছে। গুদামে দাহ্যবস্তু থাকায় ভেতরে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। যদিও আশপাশে আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা নেই। এলাকায় পৌঁছেছে পুলিশ বাহিনীও।

তিনতলা কারখানার দ্বিতলে প্রথমে আগুন লাগে। হাওয়ার জেরে মুহূর্তে তা ছড়িয়ে পড়ে তিনতলায়। স্থানীয়রাই প্রথম দেখেন কারখানা থেকে আগুনের লেলিহান শিখা বেরিয়ে আসছে।

আরও পড়ুন: পৌষের শেষবেলায় কনকনে হাওয়ার দাপট বঙ্গে, কুয়াশার চাদরে মুড়ল পথঘাট

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest