Site icon The News Nest

Mahua Moitra: বিজেপির বিরুদ্ধে ভোকাল বলেই মহুয়া ষড়যন্ত্রের শিকার : ফিরহাদ

firhad mahua

মহুয়া-বিতর্কে তৃণমূলের আপাতত নীরব থাকার অবস্থান থেকে অন্য পথে হাঁটলেন রাজ্যের মন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। তিনি মনে করেন, ষড়যন্ত্রের শিকার হয়েছেন তৃণমূলের বাগ্মী সাংসদ।মহুয়া যে হেতু বেশি ভোকাল, তাই এ রকম করা হচ্ছে।

নগদ অর্থ এবং উপহারের বিনিময়ে সংসদে আদানিদের সঙ্গে প্রধানমন্ত্রীকে জড়িয়ে প্রশ্ন তুলেছেন মহুয়া, তৃণমূল সাংসদের বিরুদ্ধে এমনই অভিযোগ এনেছেন বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে। তাঁর দাবি, শিল্পপতি দর্শন হীরানন্দানি এবং মহুয়া মিলে গৌতম আদানির তথা আদানি গোষ্ঠীর বিরুদ্ধে অপরাধমূলক ষড়যন্ত্র করেছেন। এই মর্মে তিনি লোকসভার স্পিকার এবং লোকপালকে চিঠি লেখেন। দাবি করেন, কোথায়, কবে, কত টাকা নিয়েছেন মহুয়া— সে সব প্রমাণও হাতে রয়েছে তাঁর।

মহুয়া বিতর্ক নিয়ে দলগতভাবে এখনও প্রত্যুত্তর দেয়নি তৃণমূল কংগ্রেস। দলের এখনই কিছু বলার নেই বলে শনিবারই জানিয়েছিলেন দলের মুখপাত্র কুণাল ঘোষ। তবে দল কিছু না বললেও রবিবার সাংসদ মহুয়া মৈত্রের পাশে দাঁড়ালেন তৃণমূল মন্ত্রী ফিরহাদ হাকিম।ফিরহাদ এদিন বলেন, ‘আমি মনে করি, মহুয়ার কণ্ঠরোধ করার জন্য একটা ষড়যন্ত্র করা হচ্ছে। মহুয়া যেহেতু ভোকাল বেশি তাই এরকম করা হচ্ছে। মহুয়া নিজে যথেষ্ট সাবলীল এই বিষয় থেকে বেরিয়ে আসার জন্য।’

আরও পড়ুন: Durga puja: তুঙ্গে চাহিদা, কমছে জোগান, সপ্তমীতে কলকাতার এক-একটি পদ্মের দাম ৫০ টাকা

ফিরহাদের কথায়, মহুয়া বিজেপির বিরুদ্ধে প্রশ্ন তোলেন বলে তাঁকে বিপাকে ফেলার চেষ্টা হচ্ছে। আদনিকে বাঁচানোর চেষ্টা হচ্ছে। প্রথমবার নরেন্দ্র মোদীর ভোট প্রচারের জন্য প্লেন, হেলিকপ্টার কারা দিয়েছিল? বিজেপি সাংসদের আদানিকে বাঁচানোর ব্যাপারে এত উৎসাহ কেন? নিশ্চিত ভাবে ডাল মে কুছ কালা হ্যায়।

অর্থ ও উপহারের বদলে লোকসভায় প্রশ্ন তোলার যে অভিযোগ উঠেছে সাংসদ মহুয়া মৈত্রের বিরুদ্ধে, সে নিয়ে তৃণমূল কংগ্রেসের তরফে এখনও কোনও প্রতিক্রিয়া দেওয়া হয়নি। বিতর্ক নিয়ে কি মহুয়ার পাশে দাঁড়াতে চাইছে না দল? বিষয়টি নিয়ে দূরত্ব বাড়াতে চাইছে তৃণমূল? এমনই, গুঞ্জন ঘোরাফেরা করছে রাজনৈতিক মহলের অন্দরে।

আরও পড়ুন: Shami: একেই বলে ‘বদলা’ আগুন পেসে রোহিতদের জবাব মহম্মদ শামির

Exit mobile version