Firhad, in his new role, is the first Minister of State to be the Chairman of HIDCO during Mamata's tenure

নতুন দায়িত্বে Firhad, মমতার জমানায় প্রথমবার HIDCO-র চেয়ারম্যান রাজ্যের মন্ত্রী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বাম আমলে হিডকোর (HIDCO) দায়িত্ব সামলাতেন গৌতম দেব (Goutam Deb)। তবে পরিবর্তনের জমানায় কোনও মন্ত্রীকে হিডকোর চেয়ারম্যান করেননি মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তৃতীয় ক্ষমতায় আসার পর সেই রীতি বদল করলেন মুখ্যমন্ত্রী। হিডকোর চেয়ারম্যান হলেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim)।

আগে কখনও কোনও মন্ত্রীকে হিডকোর চেয়ারম্যান করেননি মমতা বন্দ্যোপাধ্যায়। তৃতীয়বার ক্ষমতায় এসে এই প্রথম রীতি পরিবর্তন করলেন তিনি। তবে এটা ফিরহাদ হাকিমের প্রাপ্য ছিল বলেই মনে করছেন তৃণমূল কংগ্রেসের নেতারা। একদা বামফ্রন্ট সরকারের সময় হিডকোর দায়িত্ব সামলাতেন গৌতম দেব। এবার সেই একই পথ ধরলেন মুখ্যমন্ত্রী। হিডকোর চেয়ারম্যান হলেন রাজ্যের পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম।

আরও পড়ুন: হেস্টিংসে BJP-র সাংগঠনিক বৈঠক চলাকালীন হাতাহাতি, যুবমোর্চার সহ-সভাপতি মৃত্যু

উল্লেখ্য, সিপিআইএম নেতা গৌতম দেবের আমলে হিডকোর জমি দেওয়া নিয়ে অনিয়মের অভিযোগ উঠেছিল। সেই অভিযোগ তুলেছিল তৎকালিন বিরোধী দল তৃণমূল কংগ্রেস। ২০১১ সালে ক্ষমতায় আসার পর সেই সব জমি ফেরত নেয় মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তখন ঘোষণা করেছিলেন, হিডকোর চেয়ারম্যান হবেন সরকারি আধিকারিক। হিডকোর জমি বণ্টনের সিদ্ধান্তে অনুমোদন দেবে রাজ্য মন্ত্রিসভা। ১০ বছর পর দেবাশিস সেনের জায়গায় হিডকোর চেয়ারম্যান হলেন রাজ্যের আবাসন ও পরিবহণ দফতরের মন্ত্রী ফিরহাদ হাকিম।

সম্প্রতি নগরোন্নয়ন দফতর থেকে হিডকো–কে পৃথক করে আনা হয়েছে আবাসন দফতরের অধীনে। একমাস আগে মন্ত্রিসভায় এই সিদ্ধান্তে সিলমোহর পড়ে। বৃহস্পতিবার আবাসন দফতর বিজ্ঞপ্তি দিয়ে জানাল, হিডকোর চেয়ারম্যান হিসেবে মনোনীত করা হয়েছে ফিরহাদ হাকিমকে।

আরও পড়ুন: কুন্দ্রা কাণ্ডের ছায়া নিউটাউনে! পর্নোগ্রাফি তৈরির অভিযোগে ধৃত নায়িকা নন্দিতা এবং সঙ্গী মৈনাক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest