Site icon The News Nest

SSC দুর্নীতি মামলা: আজই পার্থ চট্টোপাধ্যায়কে CBI দপ্তরে হাজিরার নির্দেশ. না গেলে হেফাজতে নেওয়া যাবে: হাই কোর্ট

partaha chatterjee

West Bengal, August 16 (ANI): TMC Party leader Partha Chatterjee arrives at CGO Complex for CBI interrogation in Kolkata on Friday. (ANI Photo)

এসএসসি নিয়োগে দুর্নীতি মামলায় ফের অস্বস্তিতে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। আজ অর্থাৎ বুধবারই সন্ধে ৬টার মধ্যে তাঁকে সিবিআই অফিসে হাজিরা দিতে হবে। এমনই নির্দেশ দিল কলকাতা হাই কোর্টের ডিভিশন বেঞ্চ। সিবিআইয়ের কাছে না পৌঁছলে তাঁকে হেফাজতে নিতে পারবে সিবিআই।

এর আগে মঙ্গলবার রাতেই রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে এসএসসি মামলায় সিবিআইয়ের কাছে হাজিরা দিতে বলেছিল হাই কোর্টের বিচারপতি অভিজিতের একক বেঞ্চ। বুধবার ওই একই বেঞ্চের রায়ে প্রাক্তন শিক্ষামন্ত্রীকেও সিবিআই দফতরে হাজির হতে বলা হয়। এর পরই সিবিআই জানায়, পার্থ আসার আগে সুপারিশ কমিটির পাঁচ সদস্যকে বিকেল ৪টের মধ্যে সিবিআই দফতরে যেতে হবে।

বুধবার এই রায় দেওয়ার পর বিচারপতি অভিজিৎ জানান, তাঁর আশা, মন্ত্রিপদ থেকে শীঘ্রই সরে দাঁড়াবেন পার্থ। তবে তিনি সেই ‘আশা’র ভরসায় না থেকে একই সঙ্গে রাজ্যপাল এবং মুখ্যমন্ত্রীর কাছে পার্থকে পদ থেকে সরানোর আর্জিও জানিয়েছেন। বিচারপতি বলেছেন, ‘‘স্বচ্ছ সমাজ গঠনে দুর্নীতিকে প্রশ্রয় দেওয়া উচিত নয়। সে কথা মাথায় রেখেই এ ব্যাপারে সিদ্ধান্ত নিতে হবে।’’

উল্লেখ্য, এদিনই এসএসসি নিয়োগ দুর্নীতি মামলা সিঙ্গল বেঞ্চে ফিরিয়ে দিয়েছেন বিচারপতি সুব্রত তালুকদার ও বিচারপতি আনন্দ মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ। তার পরই প্রাক্তন শিক্ষামন্ত্রীকে সিবিআই হাজিরার নির্দেশ দিল আদালত।  ডিভিশন বেঞ্চের রায়ের পরই সিঙ্গল বেঞ্চের দ্বারস্থ হন মামলাকারীর আইনজীবীরা। সেই সময় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানান, “সিবিআই এখনই ফের তদন্ত শুরু করবে। পার্থ চট্টোপাধ্যায় যদি সহযোগিতা না করেন তাহলে তাঁকে হেফাজতেও নিতে পারবে সিবিআই। প্রশ্ন করা হবে ৯৮ জনকে।”

 

 

Exit mobile version