বদল হল না হাইকোর্টের রায়ে, ই-পাসের দাম ফেরাবে ‘ফোরাম ফর দুর্গোৎসব’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিক্রি করা ই-পাসের টাকা ফেরত দেবে কলকাতায় দুর্গাপুজো আয়োজকদের সংগঠন ‘ফোরাম ফর দুর্গোৎসব’। ফোরামের এক কর্তা জানিয়েছেন, কলকাতা হাইকোর্ট পুজো মণ্ডপে দর্শক প্রবেশের রায় অপরিবর্তিত রেখেছে, তাই টাকা ফেরত দেওয়া হবে পাসধারীদের।

করোনা পরিস্থিতির মধ্যে দুর্গাপুজোয় ভিড় নিয়ন্ত্রণে রাখতে ই-পাস জারি করেছিল ফোরাম ফর দুর্গোৎসব। গত ১৫ অক্টোবর থেকে অনলাইনে শুরু হয় পাস বিক্রি। অ্যাপ ও ওয়েবসাইট থেকে মিলছিল পাস। ফোরামের তরফে জানানো হয়েছিল, গোটা দিনকে ২ ঘণ্টা করে মোট ১২টি ভাগে ভাগ করা হয়েছিল। যে যে ভাগের পাস সংগ্রহ করবেন তাঁকে তখনই আসতে হবে ঠাকুর দেখতে।  উত্তর কলকাতার ১৮টি ও দক্ষিণ কলকাতার ২৩টি বড় পুজো দেখতে ই-পাস বাধ্যতামূলক বলে জানানো হয়েছিল। প্রতিটি পাসের দাম ছিল ২০০ টাকা।

আরও পড়ুন: KKR vs RCB: কোহালিদের বিরুদ্ধে ফিরছেন নারিন? জেনে নিন আজ নাইটদের সম্ভাব্য একাদশ

ফোরামের ঘোষণার পরই ঠাকুর দেখতে অনলাইনে পাস সংগ্রহ করে ফেলেন অনেকে। কিন্তু গোল বাঁধে সোমবার হাইকোর্টের রায়ে। বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ অনুসারে রাজ্যের সমস্ত পুজো মণ্ডপকে কনটেনমেন্ট জোন ঘোষণা করা হয়েছে। এছাড়া পুজো মণ্ডপের থেকে ১০ মিটার দূরে দেওয়া হয়েছে বেড়া। ঠাকুর দেখায় নিষেধাজ্ঞা জারি হওয়ায় অপ্রাসঙ্গিক হয়ে পড়েছে বিক্রি হওয়া পাসগুলি।

জানা গিয়েছে, যে অ্যাপ বা ওয়েবসাইটের মাধ্যমে পাস কিনেছিলেন টাকা ফিরিয়ে দেওয়া হবে। যিনি পাস কেটেছিলেন, তিনি তার নাম ও ফোন নাম্বার দিয়ে আবেদন করলে পুরো টাকা ফেরত পেয়ে যাবেন।

আরও পড়ুন: অসুর বিনাশে দেবী দুর্গার রূপ নিলেন ‘রানীমা’, সাক্ষী থাকুন সেই ঐতিহাসিক মুহূর্তের…

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest